Apan Desh | আপন দেশ

বিএনপির সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:৩৫, ১৭ সেপ্টেম্বর ২০২৪

বিএনপির সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা

ছবি: আপন দেশ

নয়াপল্টনে বিএনপির সমাবেশ ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলাবাহিনী।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিএনপির পূর্বঘোষিত সমাবেশে রাজধানীর বিভিন্ন পয়েন্টে এ নিরাপত্তা ব্যবস্থা করা হয়।

‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষ্যে দুপুর আড়াইটায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে দলটি। এ ছাড়া সারাদেশের বিভাগীয় শহরগুলোতে শোভাযাত্রা ও সমাবেশ করবে দলটির নেতা-কর্মীরা।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা বলছেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা  বা ঝামেলা কেউ সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে কঠোর নজরদারি রয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে প্রধান অতিথি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেতা-কর্মীদের উদ্দেশে ভার্চুয়ালি বক্তব্য দেবেন। এ ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য ও জ্যেষ্ঠ নেতারা সমাবেশে বক্তব্য দেবেন। 

সমাবেশ থেকে তারেক রহমান নেতাকর্মীদের উদ্দেশ্যে দেশ পুনর্গঠনে ‘নতুন বার্তা’ দেবেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ডিএমপির সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত রয়েছে র‌্যাব। বাড়ানো হয়েছে টহল, গোয়েন্দা নজরদারি রাখা হচ্ছে।

এর আগে গত রোববার সমাবেশটি হওয়ার তারিখ নির্ধারণ করেছিল বিএনপি। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে দুই দিন পিছিয়ে সমাবেশের তারিখ ১৭ সেপ্টেম্বর পুনর্নির্ধারণ করা হয়।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়