Apan Desh | আপন দেশ

ছাত্র-জনতার ঐক্য বিনষ্টের চক্রান্ত হচ্ছে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫০, ১৩ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২০:৫৬, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র-জনতার ঐক্য বিনষ্টের চক্রান্ত হচ্ছে : মির্জা ফখরুল

ছবি: আপন দেশ

ছাত্র-জনতার ঐক্যে গণ-অভ্যুত্থানে অর্জিত বিজয় সুসংহত রাখার আহবান জানিয়েছেন বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  আজকে পরিকল্পিতভাবে এ ঐক্যকে বিনষ্ট করার একটা চক্রান্ত চলছে। সেটাকে আবার আমাদের রুখে দিতে হবে । 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। 

মির্জা ফখরুল বলেন, বিজয় অর্জন করেছি আমাদের ছাত্র-জনতার একটা অভূতপূর্ব গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে। কিন্তু এ বিজয় তখনই সুসংহত হবে, যদি আমরা এটাকে ধরে রাখতে পারি, আমাদের যে ঐক্য সৃষ্টি হয়েছিল, সে ঐক্যকে যদি আমরা অটুট রাখতে পারি। আজকে পরিকল্পিতভাবে এ ঐক্যকে বিনষ্ট করার একটা চক্রান্ত চলছে। সেটাকে আবার আমাদের রুখে দিতে হবে।

এ সময় পরিবর্তিত পরিস্থিতিতে সৃষ্ট সম্ভাবনাগুলোকে কাজে লাগানোর আহবান জানান বিএনপি মহাসচিব। বলেন, আমি অনুরোধ করব কোনো ব্যক্তি, কোনো গোষ্ঠী বা কোনো দল এইবিষয়কে সামনে না এনে গোটা বাংলাদেশের মানুষকে বাংলাদেশের সামনে নিয়ে আসুন। যে সম্ভাবনা আমাদের সৃষ্টি হয়েছে, সে সম্ভাবনাকে যেন আমরা কাজে লাগাতে পারি।

সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর বাংলাদেশে প্রত্যাবর্তন উপলক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক সমবায় সমিতি লিমিটেড। 

দেশে ফিরে আসা এ সাংবাদিককে গণতন্ত্রের সংগ্রামের হিরো আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, আমাদের কাছে, এ দেশের মানুষের কাছে, গণতন্ত্রের সংগ্রামের ক্ষেত্রে সে (মুশফিকুল ফজল আনসারী) হিরো। এ জন্য যে অত্যাচার, নির্যাতনে আমরা যখন হতাশ হয়ে পড়তাম মাঝে মাঝে, তখন তিনি আমাদের মাঝে আশার আলো জাগিয়ে তুলতেন। এ জন্যই আমাদের সকলের কাছে তিনি নিঃসন্দেহে হিরো। 

তিনি আরও বলেন, একটা কথা সবার উদ্দেশে বলতে চাই—মুশফিক এবং মুশফিকের সঙ্গে আরও অনেকে এ দেশে থাকতে পারেনি ফ্যাসিবাদী হাসিনার অত্যাচার-নির্যাতনের কারণে। তারা লড়াই করেছে বাইরে গিয়ে। আমরা লড়াই করেছি ভেতরে।

আপন দেশ/কেএইচিএবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়