Apan Desh | আপন দেশ

শিল্পকলার নতুন ডিজি স্বৈরাচারের দোসর: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৬, ১০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৭:০৯, ১০ সেপ্টেম্বর ২০২৪

শিল্পকলার নতুন ডিজি স্বৈরাচারের দোসর: রিজভী

ছবি : আপন দেশ

স্বৈরাচারের দোসর জামিল আহমেদ কীভাবে শিল্পকলা অ্যাকাডেমির ডিজি হয় এমন প্রশ্ন রেখেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী, কেউ কেউ আবার বলেছে, শেখ হাসিনার সঙ্গে সংলাপ করা দরকার, দেশে একটি স্থিতিশীল পরিবেশের জন্য। হিটলারের সঙ্গে কী সংলাপ করা যায়? আবার কি আমরা ইয়াহিয়া খান, টিক্কা খানকে ডেকে নিয়ে এসে সংলাপ করব? এসব বলা লোক সৈয়দ জামিল আহমেদকে শিল্পকলা অ্যাকাডেমির ডিজি বানানো হয়েছে। এগুলো কেন হচ্ছে?

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে ছাত্র আন্দোলনে নিহত তিনটি পরিবারের মাঝে অর্থ সহায়তা দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে রিজভী বলেন, আপনাদের ভালো মানসিকতার সুযোগে পরাজিত স্বৈরাচারের লোকেরা যেন কোনোভাবেই প্রতিষ্ঠা না পায়। হিটলারের যারা সহযোগী ছিল তাদেরকে কি পরবর্তী সরকার কোন জায়গায় দিয়েছিল? এটাতো আমরা কখনোই শুনি নাই।

রিজভী বলেন, তথাকথিত বুদ্ধিজীবীরা নানা কথা বলছেন। আপনি সৈয়দ জামিল আহমেদ এ সব বুদ্ধিজীবীদের নিয়ে কীসের আপনি রাষ্ট্র তৈরি করতে চান। আবার আপনি শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে চান? আপনি শেখ হাসিনাকে ফিরিয়ে আনলে হয়ত আপনাদের আবার সুবিধা হবে। কিন্তু গোটা জাতি আবার ক্রীতদাস হয়ে যাবে। বন্দি হয়ে যাবে শেখ হাসিনার কাছে এবং তার প্রভু ভারতের কাছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, গতকাল ২৫ জন ডিসি দিয়েছেন। এ ২৫ জন ডিসির সবগুলোই ছিল ছাত্রলীগের। এরা তো গণতন্ত্রের পক্ষে কাজ করবে না। আজকে যারা আয়না ঘর করেছে, সাগর-রুনির হত্যাকাণ্ডকে যারা ধামাচাপা দিয়েছে, যারা একের পর এক দুষ্কর্ম করেছে। তাদেরকেই তো এরা প্রশ্রয় দেবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি সবার আস্থা আছে। ড. ইউনূস সবার শ্রদ্ধাভাজন কিন্তু ওনাদেরকে দেখতে হবে পরাজিত ভয়ংকর স্বৈরশক্তির এই দোসরা যদি মাথা ছাড়া দেয়। তাহলে তো আবার সে পরিস্থিতি তৈরি হবে। 

রিজভী বলেন, সাবেক প্রধানমন্ত্রীর কাছের লোকেরা যে লুটপাট করেছে তিনি প্রকারান্তরে তাদেরকে সমর্থন দিয়েছে। আমরা বলেছিলাম না মেগা প্রজেক্ট মেট্রোরেল ফ্লাইওভার করে তারা অনেক টাকা পাচার করেছে সেটা তো সত্য হয়েছে। তার পিওন ৪০০ কোটি টাকার মালিক তিনি নিজে মুখে বলেছেন। তার লুট পাটের বিরুদ্ধে যারা কথা বলেছে তাদেরকে হয় গুম করা হয়েছে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- ‘আমরা বিএনপি পরিবারের’ আহ্বায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন, সদস্য সচিব মিথুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের নেতা আরিফুর রহমান তুষার, যুবদল নেতা মেহবুব মাসুম শান্ত, ছাত্রদল নেতা তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়