Apan Desh | আপন দেশ

অন্তর্বর্তী সরকারকে টিকিয়ে রাখার জন্য আরেকবার বুকে গুলি নেব: ফারুক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ৩ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তী সরকারকে টিকিয়ে রাখার জন্য আরেকবার বুকে গুলি নেব: ফারুক

ছবি: আপন দেশ

অন্তর্বর্তী সরকারকে টিকিয়ে রাখতে প্রয়োজনে আরেকবার বুকে গুলি নিব। এ কথা বলেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

জয়নুল আবদীন ফারুক বলেন, টানা ১৬ বছর ধরে আমাদের ওপর অবিচার-অত্যাচার হয়েছে। আজও চক্রান্ত চলছে। এ ষড়যন্ত্রকারীরা এত সাহস কোথায় পায় যে, তারা অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল করার জন্য উঠেপড়ে লেগেছে। জরুরি ভিত্তিতে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

জয়নুল আবদিন বলেন, খুনি হাসিনা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। তার পরিবারের সদস্যরা তো পালাতে পারেনি। তাদের একজনকেও কেন এখন পর্যন্ত গ্রেফতার করা হচ্ছে না। তার বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আজ আমি এখানে দাঁড়িয়েছি।

জয়নুল আবদিন ফারুক আরো বলেন, যারা ১৯ লক্ষ কোটি টাকা লুট করেছে, যারা ব্যাংক লুট করেছে, যাদের চা খাওয়ার পয়সা ছিল না তারা ব্যাংকের মালিক হয়েছে। এত টাকা তারা কোথায় পেয়েছে? তাদের বিরুদ্ধে তদন্ত কমিশন গঠন করে বিচার করতে হবে। 

যারা বিচারের নামে অবিচার করেছে, যে সমস্ত পুলিশ গুলি করে অন্যায়ভাবে মানুষ খুন করেছে। তাদের পুনর্বহালের প্রয়োজন নেই। তাদের বদলে এখন নতুন প্রজন্মের সৎ-সাহসী ছাত্রদের নিয়োগ দিতে হবে। 

প্রধান উপদেষ্টা প্রফেসর ড. ইউনূসের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার ক্ষমতা গ্রহণের পর এখনো ১ মাস পূর্ণ হয়নি। আপনি এর মধ্যে বন্যা নিয়ন্ত্রণ, বন্যার্তদের সেবা প্রদান এবং দ্রব্যমূল্য কমানোসহ যে দায়িত্বশীল ভূমিকা রেখেছেন পুরো জাতি আপনার কাছে কৃতজ্ঞ। তারা আপনাকে সমর্থন জানায়। কিন্তু যে চক্রান্তকারীরা আপনার সরকারকে অস্থিতিশীল করার জন্য পাঁয়তারা করছে তার প্রতিবাদ জানাতে আজ আবার আমাদের মাঠে নামতে হলো। আপনাকে ২৫ বছরের যুবক হতে হবে। আপনি এমন পথ দেখাবেন যাতে খুনি হাসিনার মত আর এ দেশে স্বৈরাচারের জন্ম না হয়। 

প্রধান বক্তার বক্তব্যে আহসান হাবিব লিংকন বলেন, বর্তমান ষড়যন্ত্রকারীদের মূলহোতা প্রেসিডেন্ট বঙ্গভবনে বসে ষড়যন্ত্রের জাল পাকাচ্ছেন। আমি তার পদত্যাগ চাই। 

প্রতিবাদ এর সভাপতি ইব্রাহিম হোসাইন এর সভাপতিত্বে ও প্রতিবাদ’র সাধারণ সম্পাদক মো. নবী হোসেন’র পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টি (কাজী জাফর আহমেদ) এর মহাসচিব, সাবেক এমপি আহসান হাবিব লিংকন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র শিশুবিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য এড. আবেদ রাজা।  

বক্তব্য রাখেন জাতীয়তাবাদী কৃষক দলের সহ সভাপতি ভিপি ইব্রাহিম, প্রজন্ম একাডেমি’র সভাপতি কালাম ফয়েজী, বাংলাদেশ যুব অর্থনীতিবিদ ফোরামের সাধারণ সম্পাদক এস.এম মিজানুর রহমান, প্রজন্ম একাডেমি’র সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, অপরাজেয় বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, দৈনিক খোলাবাজার সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম কলিম, উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদের সভাপতি রমিজ উদ্দীন রুমি, কর্মজীবী দলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সর্দার, প্রজন্ম অ্যাকাডেমির কোশাধ্যক্ষ আবু হায়দার প্রমুখ। 

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়