Apan Desh | আপন দেশ

বাংলাদেশে এ হত্যার বিচার কী হবে আ.লীগের প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৫, ৩০ আগস্ট ২০২৪

আপডেট: ১৯:৩২, ৩০ আগস্ট ২০২৪

বাংলাদেশে এ হত্যার বিচার কী হবে আ.লীগের প্রশ্ন

এম এ মমিন পাটোয়ারী

চারদিকে একেরপর এক ঘটছে হত্যাকাণ্ড। হত্যা মামলা হচ্ছে, রাত-বিরাতে গ্রেফতার, আটক হচ্ছে সাবেক মন্ত্রী-প্রভাবশালীরা। জব্দ হচ্ছে ব্যাংক-বিও হিসাব। উদ্ধার হচ্ছে বস্তাভর্তি অর্থকড়ি। জ্বলছে কলকারখানা।

নানা ইস্যুকে সামনে এনে দাওয়াই চাইছে অন্তর্বতী সরকারের কাছে। অভিযোগ আসছে বানের পানির মতো। এরই মধ্যে একটি হত্যাকাণ্ডের ব্যাপারে প্রশ্ন রেখেছে সদ্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ। তারা বলছে- এ হত্যাকাণ্ডের বিচার কী হবে? যদিও দলটি অতীতের গুম, খুনসহ নিকট অতীতে ছাত্র-জনতার আন্দোলনের মৃত্যুর কথা উল্লেখ করেনি। 

গত ১৫ আগস্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে গিয়ে হামলার শিকার এম এ মমিন পাটোয়ারী (৫৪) মারা গেছেন। শুক্রবার (৩০ আগস্ট) ভোর ৪টার দিকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মমিন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। 

সকালে নিহত মমিন পাটোয়ারীর ভাতিজা মুনতাকিম পাটোয়ারী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, মমিন পাটোয়ারী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক উপকমিটির সহসম্পাদক, কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক সমাজসেবা বিষয়ক সদস্য ছিলেন। তিনি জেলার প্রস্তাবিত কমিটির শিক্ষাবিষয়ক সম্পাদক ছিলেন।

এদিকে মমিন পাটোয়ারীর মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগের ভেরিফায়েড পেজে একটি স্ট্যাটাস দেয়া হয়। সেখানে উল্লেখ করা হয়- ‘গত ১৫আগস্ট ধানমন্ডি ৩২-এ শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের দ্বারা আক্রান্ত হয়ে আহত বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সমাজ সেবা সম্পাদাক এম এ মমিন পাটোয়ারী ইন্তেকাল করেন । বাংলাদেশে কী এ হত্যার বিচার হবে?’

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, এম এ মমিন পাটোয়ারী গত ১৫ আগস্ট শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। সেখানে তিনি হামলার শিকার হন। এতে পায়ে ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়। পরে তাকে গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরিবার সূত্র জানায়, মমিন পাটোয়ারীর সংসারে স্ত্রী ও এক ছেলে রয়েছে। তিনি ডায়াবেটিক ও হৃদরোগেও আক্রান্ত ছিলেন। তার মরদেহ রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়