Apan Desh | আপন দেশ

ধৈর্য ধরা মানে দুর্বলতা নয়: নানক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৬, ৪ আগস্ট ২০২৪

ধৈর্য ধরা মানে দুর্বলতা নয়: নানক

ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ধৈর্যের শেষ সীমায় আওয়ামী লীগ পৌঁছে গেছে। ধৈর্য ধরা মানে দুর্বলতা নয়।

রোববার (৪ আগস্ট) বিকেলে চলমান পরিস্থিতি নিয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

নানক বলেন, সরকার পতনের দাবি ছাত্রদের নয়, বিএনপি-জামায়াতের। এর সঙ্গে শিক্ষার্থীদের দাবির কোনো মিল নেই। আওয়ামী লীগ ধৈর্য ধরতে ধরতে শেষ সীমায় পৌছে গেছে। 

তিনি বলেন, এ আন্দোলনকে কেন্দ্র করেই দেশজুড়ে হত্যা ও সহিংসতা চলছে। আন্দোলনে নেতৃত্ব দানকারীদেরই এসব হত্যাযজ্ঞ ও সহিংসতার দায় নিতে হবে।

এর মধ্যে বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফ বরেন জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী যে অরাজকতা করছে, তা প্রতিহত করতে হবে। এ জন্য দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন তিনি।

সরকারের পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ আন্দোলনের প্রথম দিনে আজ (রোববার) রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ হচ্ছে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটছে। সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সারা দেশে পুলিশসহ ৮১ জন নিহতের খবর পাওয়া গেছে।

সাম্প্রতিক সময়ে দলের পক্ষ হয়ে সংবাদ সম্মেলন কিংবা ব্রিফিং করে আসছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে আজ প্রথম সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ব্রিফিং করলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় নেতারা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়