Apan Desh | আপন দেশ

বিতর্কিত মন্ত্রীদের বাদ দেয়ার পরামর্শ ১৪ দল নেতাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৩, ৪ আগস্ট ২০২৪

বিতর্কিত মন্ত্রীদের বাদ দেয়ার পরামর্শ ১৪ দল নেতাদের

ফাইল ছবি

চলমান পরিস্থিতি মোকাবিলায় কয়েকজন বিতর্কিত মন্ত্রীকে ক্যাবিনেট থেকে বাদ দেয়ার পরামর্শ দিয়েছেন সরকারের শরিক ১৪ দলের নেতারা। 

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শনিবার (৩ আগস্ট) দিনভর পেশাজীবী, শিক্ষক, শ্রমিক নেতাসহ চৌদ্দ দলের কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেছেন। সন্ধ্যায় চৌদ্দ দলের শরীক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। পরে যোগ দেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর সভাপতি হাসানুল হক ইনু।

জানা গেছে, এটা জোটের কোনো বৈঠক ছিল না। জোটের নেতারা নিজ উদ্যোগে গিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলে এসেছেন।

বৈঠক প্রসঙ্গে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, কোটা আন্দোলন কেন্দ্র করে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। আমরা বলেছি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করতে হবে। প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন এবং তাদের সঙ্গে আলোচনার চেষ্টা করছেন। তাদের যদি কোনো দাবি বাদ থাকে, সেগুলোও মেনে নিবেন। এমনকি তারা (আন্দোলনকারীরা) একদফা দাবি নিয়ে আলোচনা করতে চাইলেও প্রধানমন্ত্রী রাজি আছেন।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, দেশের সার্বিক পরিবেশ পরিস্থিতি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে মতবিনিময় করেছি। সমস্যা কি ভাবে সমাধান হবে সে বিষয়ে তিনি বিস্তারিত তুলে ধরেছেন। তিনি শিক্ষার্থীদের দাবি সহনশীলতার সঙ্গে মেনে নিয়েছেন। এছাড়াও শিক্ষার্থীরা যেনো হয়রানির শিকার না হয় এবং শিক্ষা প্রতিষ্ঠান যেনো খুলে দেওয়া যায় সে বিষয়ে চেষ্টা করছেন। এছাড়াও আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করতে প্রধানমন্ত্রী সর্বোচ্চ চেষ্টা করছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়