Apan Desh | আপন দেশ

বিএনপি কার্যালয়ে মধ্যরাতের অভিযান মাস্টারপ্ল্যানের অংশ: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫০, ১৭ জুলাই ২০২৪

আপডেট: ০১:৫৫, ১৭ জুলাই ২০২৪

বিএনপি কার্যালয়ে মধ্যরাতের অভিযান মাস্টারপ্ল্যানের অংশ: রিজভী

ফাইল ছবি

মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে মাঝ রাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডিবি পুলিশ প্রধানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এমন অভিযোগ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাতে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, এ অভিযানের আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। গুলি ফোটানো হয়েছে। একটি বাহানা তৈরী করে এরপর দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দলের প্রধান কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। সেখান থেকে বিস্ফোরক লাঠিসোটাসহ নানা কিছু জনগনের সামনে তুলে ধরতে চায়।

তিনি বলেন, ডিবি পুলিশের এটা করা মানে চলমান কোটা সংস্কার আন্দোলনের সাথে যুক্ত কোমলমতি শিক্ষার্থীদের মাঝে একটা বার্তা দেয়া যে তারা যেন ভয় পেয়ে যায়। আমি এর তীব্র নিন্দা ও ঘৃনা জানাচ্ছি।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি কেন্দ্রীয় কার্যালয় যখন শূণ্য,নেতাকর্মীরা যখন ঘুমাচ্ছিল তাহলে মাঝ রাতে কেন এ অভিযান? কারণ শূণ্য কার্যালয়ে যেকোনো চক্রান্ত আঁটা যায়। এর আগেও ভিডিওতে দেখা গিয়েছিল যে, পুলিশ বিস্ফোরক নিয়ে বিএনপির প্রধান কার্যালয়ে প্রবেশ করেছিল।

রাত সাড়ে বারোটা থেকে একটা পর্যন্ত এ অভিযানের নেতৃত্ব দেন ডিবি প্রধান হারুন অর রশিদ। অভিযান শেষে হারুনুর রশিদ বলেন,  অভিযানে শতাধিক ককটেল, ৫-৬ বোতল পেট্রোল, পাঁচ’র বেশি লাঠি সোটা ও  ৫/৭ টি দেশি-বিদেশি অস্ত্র পাওয়া গেছে। 

তিনি আরো জানান, ছাত্রদলের সাবেক সভাপতি রওণকুল ইসলাম শ্রাবণসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়