Apan Desh | আপন দেশ

অবৈধ প্রধানমন্ত্রীর চীন যেতে ভারতীয় সনদ লাগে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৮, ৫ জুলাই ২০২৪

অবৈধ প্রধানমন্ত্রীর চীন যেতে ভারতীয় সনদ লাগে: রিজভী

ছবি: আপন দেশ

অবৈধ প্রধানমন্ত্রীর চীন যেতে ভারতের সার্টিফিকেট নিতে হয়। এ লজ্জা জাতির। যে স্বাধীনতার পতাকা এদেশের মুক্তিযোদ্ধারা নিজেদের রক্ত দিয়ে যে স্বাধীনতা অর্জন করেছিল সেটা আজ কোথায় ? এ প্রশ্ন বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীর।

তিনি বলেন, এ কাজ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া করেননি।

দলীয় প্রধান খালেদা জিয়া, শ্রমিকদল নেতা সুমন ভূঁইয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

ঢাকামহানগর শ্রমিক দল বিক্ষোভ মিছিলের আয়োজন করে। নয়পাল্টন থেকে কাকরাইল, ফকিরাপুল মোড় হয়ে আবার নয়াপল্টনে শেষ হয়।

আরও পড়ুন<<>> আ.লীগ দেশের সম্পদ বিক্রি করে উন্নয়ন চায় না: প্রধানমন্ত্রী

রিজভী আরও বলেন, শ্রমিকদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আজ কাঁচা মরিচের দাম ৩২০ টাকা, শাকসবজির দাম সেঞ্চুরি পার হয়েছে। টমেটোর ডাবল সেঞ্চুরি পার হয়ে গেছে। শ্রমিকরা এ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে পারবে না।

তিনি বলেন, জনগণের পেটে লাথি মেরে সরকারি কর্মকর্তাদের কোটি কোটি টাকা লুটপাটের সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা। বেনজীর—আজিজদের শুধু এক/দুই কোটি টাকা নয়, হাজার হাজার কোটি টাকা লুটপাটের সুযোগ করে দিয়েছেন। সরকারি কর্মকর্তারা শুধু মুজিব কোট পরে জয়বাংলা শ্লোগান দিয়ে তারা আজকে কোটি কোটি টাকা কামিয়েছেন। 

রিজভী আহমেদ আরও বলেন, প্রতিটি ক্ষেত্রে শেখ হাসিনার কৌশল ব্যর্থ হয়েছে। সুমন ভুঁইয়াদের কারাগারে নিলে সবুজরা রাজপথে বের হবে। হামলা, মামলা, গ্রেফতার ও নির্যাতন করে নেতাকর্মীদের দমন করা যাবে না। আপনার মূয়ুর সিংহাসন লুটেপুটে ভেঙ্গে চুরমার করে দিবে জনগণ। একনায়কতন্ত্র কায়েম করে হিটলার—মুসোলিনিরা রেহাই পায়নি, আপনিও পাবেন না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, বিদেশে চিকিৎসার সুযোগ দিন। সুমনসহ সকল রাজবন্দীদের মুক্তি দিন।

মিছিলে আরও অংশ নেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, দলের সহ শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, মামুন মোল্লা, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ওলামা দলের আহবায়ক সেলিম রেজা, সদস্য সচিব আবুল হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, যুগ্ম আহবায়ক রানা, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডা. জাহিদুল কবির, শ্রমিক দলের সবুজ, শাহআলম, যুবদলের মেহেবুব মাসুম শান্ত, ছাত্রদলের ডা. আউয়াল, মাসুদুর রহমান, রাজু আহমেদ, ইমাম হোসেনসহ শ্রমিক দলের নেতাকর্মী।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়