Apan Desh | আপন দেশ

‘আমরা চিরদিন ক্ষমতায় থাকব না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩১, ১৪ জানুয়ারি ২০২৪

‘আমরা চিরদিন ক্ষমতায় থাকব না’

ফাইল ছবি

কোন রাজনৈতিক দলই চিরদিন ক্ষমতায় থাকে না। আমরাও থাকব না। তবে দেশের যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে, এটা সবার। এর রক্ষণাবেক্ষণ করা সবার দায়িত্ব। এ দেশটা আমাদের সবার, সবাই মিলে এগিয়ে নিতে হবে। বিরোধীদলের যারা আছেন তারাও এ সম্পদের অংশীদার। এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নতুন নির্বাচনের দাবি করছে বিএনপি ও সমমনা দলগুলো। এ প্রসঙ্গে রবিবার (১৪ জানুয়ারি) সচিবালয়ে এসব কথা বলেন। নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে আজ প্রথমবার সচিবালয়ে যান সেতুমন্ত্রী।

নতুন মন্ত্রিসভার, দেশি-বিদেশি কোনো চাপ অনুভব করছেন কি না? আবার নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানিয়ে কয়েকটি সংগঠন বিবৃতি দিয়েছে- এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেছেন, চাপ বিদেশ থেকেও আছে। দেশে তো আছেই কিন্তু আমরা অতিক্রম করার ক্ষমতা রাখি, সাহস রাখি, সামর্থ্য রাখি। 

‘আমাদের শক্তির উৎস বাংলাদেশের জনগণ। আমাদের সম্পর্ক মাটি-মানুষের সঙ্গে। মাটি ও মানুষের সঙ্গে যে সরকারের, দলের সম্পর্ক তারা কোনো বিদেশি চাপ বা দেশি চাপের কাছে নতি স্বীকার করে না। আমরা অতিক্রম করেছি নির্বাচনপূর্ব পরিস্থিতি। আমাদের স্বপ্ন আমরা বাস্তবায়িত করেছি। এখন চ্যালেঞ্জ আসবে আমরা জানি।’

আরও পড়ুন>> ‘রাত ৩টায় আমাদের ভোট হয়েছে’

বিদেশের চাপ আসবে জানিয়ে ওবাদুল কাদের বলেন, ‘আমাদের অর্থনীতিকে বিপন্ন করার ষড়যন্ত্র আছে। এগুলো অতিক্রম করতে হবে, এগুলোকে ভয় পেলে চলবে না। সাহস রাখতে হবে। গ্রামীণ বাজারগুলো পর্যন্ত ভরপুর; খাদ্য সামগ্রী, ফল-মূল। পার্বত্য এলাকায় থেকে প্রচুর জিনিস বাজারে আসছে। দ্রব্যমূল্য দেখতে পাচ্ছেন, মানুষের কষ্ট হচ্ছে। এ কষ্ট লাঘব করা দরকার, এটা প্রধানমন্ত্রীও বলেছেন। এখন সর্বাত্মক চেষ্টা চালাতে হবে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়