Apan Desh | আপন দেশ

‘আ. লীগ ১০০ বছর জেল খাটলেও শাস্তি পূর্ণ হবে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৯, ৭ অক্টোবর ২০২৪

আপডেট: ২০:৪০, ৭ অক্টোবর ২০২৪

‘আ. লীগ ১০০ বছর জেল খাটলেও শাস্তি পূর্ণ হবে না’

ফাইল ছবি

আওয়ামী লীগ ১০০ বছর জেল খাটলেও শাস্তি পূর্ণ হবে না। এ মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

হাসনাত আবদুল্লাহ বলেছেন, গত ১৬ বছরে আওয়ামী লীগ মানুষের গলা চেপে ধধে রাখে। আইন আদালতকে নিজের মতো বানিয়ে, মানুষের ভোটাধিকার কেড়ে নেয়। গণরুম-গেস্টরুমকে কনসেন্ট্রেশন ক্যাম্প বানিয়ে শিক্ষার্থীদের নির্যাতন করে। আগামী ১০০ বছর জেল খাটলেও তাদের শাস্তি পূর্ণ হবে না।

সোমবার (৭ অক্টোবর) আবরার ফাহাদের পঞ্চম শাহাদাত-বার্ষিকী উপলক্ষ্যে ছাত্রজনতার সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন তিনি।

হাসনাত আবদুল্লাহ বলেন, এ দেশে ফ্যাসিবাদের দোসর, লাঠিয়াল বাহিনী ও সহযোগীদের পুনর্বাসন হবে না। আপনারা টুক করে এ দেশে ঢুকে যাবেন এ আশা বাদ দিয়ে দেন।

তিনি বলেন, গণঅভ্যুত্থানে শেখ হাসিনা পালিয়ে গেলেও তিনি ভারতে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। সে ওয়েস্টার্ন ও ভারতীয় মিডিয়াকে আমাদের ছাত্র-জনতার অভ্যুত্থানকে জিহাদি অভ্যুত্থান বলে প্রচারের চেষ্টা করছে। আমরা বলতে চাই, এটা কোন জিহাদি অভ্যুত্থান ছিল না, এটি ছিল জুলুমের বিরুদ্ধে মজলুমের অভ্যুত্থান। যারা দেশের প্রতিটি ইঞ্চি মাটিতে জুলুম কায়েম করেছিল। এ গণঅভ্যুত্থানের মাধ্যমে আমরা তাদের কবর রচনা করেছি। ভবিষ্যতে যারা জুলুম কায়েমের চেষ্টা করবে তাদের এ দেশের ছাত্র-নাগরিক এক হয়ে রুখে দিয়ে জুলুমকে সমূলে উৎখাত করবে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়