Apan Desh | আপন দেশ

বৈষম্য বিরোধী কর্মচারী ঐক্য ফোরামের কর্মসূচি

জনপ্রশাসনের তিন সচিবের অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৯, ৩ অক্টোবর ২০২৪

আপডেট: ১৩:৪৭, ৩ অক্টোবর ২০২৪

জনপ্রশাসনের তিন সচিবের অপসারণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ফাইল ছবি

অন্তর্বর্তীকালে জনপ্রশাসন মন্ত্রণালয়কে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করা হয়েছে। আর এতে নেতৃত্ব দিচ্ছেন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেছুর রহমান। তার সঙ্গে আছেন একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিব। তাদের ঘুষ কেলেঙ্কারীর খবর শিরোনাম হয়েছে গণমাধ্যমে।

দুর্নীতিবাজ এ তিন কর্মকর্তাকে আগামী ২৪ ঘন্টার মধ্যে চাকরি থেকে অপসারণের দাবি জানিয়েছে বৈষম্য বিরোধী কর্মচারী ঐক্য ফোরাম। একইসঙ্গে আইনের আওতায় আনার জোর দাবিও জানানো হয়েছে। দাবি পূরণ না হলে আগামী ৬ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ে ‘শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী’ ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বৈষম্য বিরোধী কর্মচারী ঐক্য ফোরামের সমন্বয়ক এ.বি.এম. আব্দুস সাত্তারের সই করা এক বিবৃতিতে এসব তথ্য ও কর্মসূচি ঘোষণা করা হয়। 

বিবৃতিতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেছুর রহমান ও কয়েকজন অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের অবিশ্বাস্য রকম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতা সম্পর্কে বিভিন্ন মিডিয়া’য় সম্প্রতি যেসব তথ্য নির্ভর খবর প্রকাশিত হয়েছে। এসব জেনে আমরা স্তম্ভিত ও উদ্বিগ্ন। তারা উপদেষ্টা আলী ইমাম মজুমদার, বৈষম্য বিরোধী ছাত্র-জনতার গণ-আন্দোলনের নেতৃত্বদানকারী কয়েকজন ‘সমন্বয়কারীর’ নাম ভাঙ্গিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়কে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। তাদের এ অপকর্ম বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার, সমগ্র জনপ্রশাসন, দেশ ও জাতিকে গভীরভাবে হেয় পতিপন্ন করেছে। আমরা তাদের এ কু-কর্মকে কখনই মেনে নিতে পারি না।

আমরা আগামী ২৪ ঘন্টার মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেছুর রহমানসহ অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের চাকুরী থেকে অপসারণ পূর্বক আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাচ্ছি। দাবি পূরণ না হলে আগামী রোববার (৬ অক্টোবর) সকাল ৯টায় মন্ত্রণালয়ে ‘শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচী’ ঘোষণা করছি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়