Apan Desh | আপন দেশ

সোমবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধান উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩০, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৫:৩০, ২১ সেপ্টেম্বর ২০২৪

সোমবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধান উপদেষ্টা

ড. মুহাম্মদ ইউনূস -ফাইল ছবি

সোমবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিবেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। নিউইয়র্কে ২৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে ভাষণ দেবেন তিনি।

শ‌নিবার (২১ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেল‌নে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তৌহিদ হোসেন বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর থেকে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে উচ্চপর্যায়ের বিতর্ক পর্ব শুরু হতে যাচ্ছে। এ অধিবেশনে যোগদানের জন্য প্রধান উপদেষ্টা আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছাবেন।

পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের দ্বিপাক্ষিক বৈঠক হবে। যেখানে সম্পর্ক সুদৃঢ় করতে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা হবে। ভারতের সাথে টেনশন এবং সম্পর্কের টানাপোড়েন আছে। তবে সমাধান করতে হলে এটির অস্বীকার করা যাবে না।

প্রধান উপদেষ্টার সঙ্গে নেদারল্যান্ডস, পাকিস্তান ও নেপালের প্রধানমন্ত্রীর বৈঠক হবে বলে জানান তৌহিদ হোসেন।।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগে নিজ দেশে ফিরবেন বলে তার সাথে ভারতের সাথে বৈঠক হবে না বলেও জানান পররাষ্ট্র উপদেষ্টা।

তৌহিদ হোসেন বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায় যেন তাদের ভূমিকা শক্তভাবে পালন করে জাতিসংঘ অধিবেশনে সে আহ্বান জানাবে বাংলাদেশ।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়