Apan Desh | আপন দেশ

ভবিষ্যতে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৯, ২১ সেপ্টেম্বর ২০২৪

ভবিষ্যতে আইনের মধ্যে থেকে পুলিশিং করা হবে

ছবি: আপন দেশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের ডিসি মো. সালেহ উদ্দিন বলেন, ৫ আগস্ট বা তার আগে যে অবস্থা ছিল। ৫ আগস্টের আগে পরিস্থিতি ও পুলিশের প্রতি জনগণের ধারণা নিরসনে আমরা সত্যিকার অর্থে পুলিশিং বলতে যা বোঝায়, সেই পুলিশিং করতে চাই আমরা। 

শনিবার (২১ সেপ্টেম্বর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

সালেহ উদ্দিন বলেন, ৫ আগস্ট ও এর আগের অনেক ঘটনার পর অন্যান্য দফতরের মতো পুলিশ বাহিনীর ওসি থেকে শুরু করে ডিসিদের নতুন সেটআপ আসবে। আমরা আবার উৎসাহ নিয়ে কাজ শুরু করেছি। আমি সত্যিকার অর্থে পুলিশিং কার্যক্রম পরিচালনা করতে চাই। ৫ আগস্টের আগের পরিস্থিতি এবং পুলিশ সম্পর্কে জনগণের ধারণা পরিবর্তন করতে চাই।

সালেহ উদ্দিন উল্লেখ করে বলেন, বিভিন্ন থানায় অপরাধ দমন সভা হচ্ছে। যেখানে আমি সর্বস্তরের মানুষের সঙ্গে বসেছি। আমি প্রতিশ্রুতি দিয়েছি ভবিষ্যতে পুলিশি পদক্ষেপ। সাধারণ মতামত অনুযায়ী। আইনের কাঠামোর মধ্যে থাকবে।

সালেহ উদ্দিন আরও বলেন, জনগণ পুলিশ সম্পর্কে তাদের পূর্ব ধারণা থেকে সরে এসে প্রকৃত পুলিশি কাজে নিয়োজিত হবে। বিশেষ করে ডিএমপির ওয়ারী বিভাগে। জনগণ ও ছাত্র-ছাত্রীদের নিয়ে আমরা একটি সুন্দর ও শান্তিপূর্ণ সমাজ গড়ব।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়