Apan Desh | আপন দেশ

শাহবাগ অবরোধ

৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলা অবরোধের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৫, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:১৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলা অবরোধের ঘোষণা

ছবি সংগৃহীত

খাগড়াছড়িতে পাহাড়িদের ওপর হামলার অভিযোগে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করা হয়েছে। এরপর আগামী তিনদিন পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা দিয়ে তারা শাহবাগ ছেড়েছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ‘বিক্ষুব্ধ জুম্ম ছাত্র জনতা’ ব্যানারে শতাধিক মানুষ শাহবাগ মোড় অবরোধ করেন। আধাঘণ্টা অবরোধের পরে সাড়ে ১২ টার দিকে তারা সরে যান। 

বিক্ষুব্ধ জুম্ম জনতা ও পাহাড়ি ছাত্র পরিষদের শুভাশীষ চাকমা বলেন, খাগড়াছড়ির দীঘিনালায় হামলার প্রতিবাদে আগামী ৭২ ঘণ্টা পার্বত্য তিন জেলায় অবরোধ দেয়া হয়েছে। অন্যান্য কর্মসূচি দেয়া হলে সেটিও আমরা জানিয়ে দেব। 

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজু ভাস্কর্যের পাদদেশে তারা সমাবেশ করেন। এ সময় তারা ‘পাহাড়িদের বাড়ি-ঘর, দোকান-পাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির’ দাবি জানান।

দুপুর পৌনে ১২টার দিকে তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ের দিকে যান। প্রায় ২০ মিনিট তারা শাহবাগ মোড় অবরুদ্ধ করে রাখেন। পরে সেখান থেকে কর্মসূচি ঘোষণা করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়