Apan Desh | আপন দেশ

অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০৫, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১১:০১, ২০ সেপ্টেম্বর ২০২৪

অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগের সাবেক ডিসি মশিউর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত ডিবির দাপুটে ডিসি হিসেবে পরিচিত ছিলেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি রবিউল আলম ভুঁইয়া।

রবিউল আলম বলেন, পুলিশের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমানকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আটটি হত্যা মামলা রয়েছে।

২০২২ সালে মশিউরকে গুলশান গোয়েন্দা বিভাগ থেকে লালবাগে বদলি করা হয়। এর আগে তিনি দীর্ঘদিন গুলশান বিভাগের ডিবি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন।

সরকার পতনের পর সর্বশেষ গত ১৩ আগস্ট মশিউরকে ডিবি থেকে বদলি করা হয়। তাকে বদলি করে সংযুক্ত করা হয় চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ে ভারপ্রাপ্ত ডিআইজি হিসেবে বদলি করা হয়।

মশিউর দীর্ঘ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। সর্বশেষ লালবাগ জোনের উপকমিশনার (ডিসি) ছিলেন। অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিও পেয়েছিলেন। ডিবি কর্মকর্তা হিসেবে মশিউর ছিলেন আলোচিত।

মোছুল রহমান দীর্ঘদিন ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। সর্বশেষ ছিলেন লালবাগ জোনের ডিসি হিসেবে। তিনি অতিরিক্ত ডিআইজি হিসেবেও পদোন্নতি পান। ডিবি কর্মকর্তা হিসেবে মশিউর আলোচিত ছিলেন।

তিনি ২০১৩ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পান। ২০১৫ সালে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পান। ২০১৯ সালে বিপিএম লাভ করেন। তিনি তার কাজের জন্য চারবার আইজিপি এক্সেম্প্লারি গুড সার্ভিসেস ব্যাজ পুরস্কৃত হয়েছেন। তিনি ২৯ জুন ২০২২-২০২৩ -এর জন্য শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

এ পুলিশ কর্মকর্তা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ক্রিমিনোলজি অ্যান্ড ক্রিমিনাল জাস্টিসে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়