Apan Desh | আপন দেশ

দলবল নিয়ে দিল্লিতে পার্কে ঘুরছেন হাসিনা 

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৭, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪

দলবল নিয়ে দিল্লিতে পার্কে ঘুরছেন হাসিনা 

ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের সামনে পদত্যাগ করে সামরিক বিমানে করে গত ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে পালিয়ে যান। মোদি সরকার তাকে একটি সেইফ হাউসে আশ্রয় দেন। এরই মধ্যে খবর পাওয়া গেল, দিল্লিতে এখন মেয়ের সঙ্গেই থাকছেন হাসিনা। দলবল নিয়ে হাসিনা মেয়ে সাইমা ওয়াজেদের সঙ্গে দিল্লির একটি পার্কেও নাকি ঘুরে বেড়াচ্ছে্ন। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম ফিন্যান্সিয়াল টাইমসের প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য মিলেছে।

প্রতিবেদনে বলা হয়, ক্ষমতাচ্যুত শেখ হাসিনা ভারত সরকারের একটি সেফ হাউসে রয়েছেন। থাকছেন মেয়ে সায়মা ওয়াজেদের সঙ্গে। যিনি গেল ফেব্রুয়ারিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দিল্লিভিত্তিক আঞ্চলিক পদে চাকরি নিয়েছেন। এমনকি শেখ হাসিনাকে মেয়ে সায়মাসহ তার দলবলের সঙ্গে ঘুরতে দেখা গেছে। দিল্লির অন্যতম অভিজাত পার্ক লোদি গার্ডেনে। এ তথ্য বিভিন্ন বিশ্বাসযোগ্য ও ভারতের আলোচক শ্রেণির অনেক সদস্য ব্যক্তিগতভাবে দিয়েছেন বলে দাবি করেছেন ফিন্যান্সিয়াল টাইমস। 

ফিন্যান্সিয়াল টাইমস বলছে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে শেখ হাসিনার শীর্ষ বিদেশি সমর্থক ভারতের মোদি সরকার। এখনও এ বিষয়ে নীরবতা বজায় রেখেছে দেশটি। ক্ষমতাচ্যুত হওয়ার পর তারা শেখ হাসিনার প্রথম সাক্ষাৎকার পাবে। দিল্লির দেশি-বিদেশি সংবাদমাধ্যমগুলো বেশিরভাগই এমন দাবিও করা বন্ধ করে দিয়েছে।  

এদিকে বাংলাদেশে শেখ হাসিনাকে ভারত থেকে ফিরিয়ে (প্রত্যর্পণ) এনে বিচারের আওতায় আনার দাবি দিন দিন জোরালো হচ্ছে। 

তবে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম সাবেক ও বর্তমান রাজনৈতিক বিশ্লেষকদের উদ্ধৃতি দিচ্ছে। তাদের মতে, বাংলাদেশের অন্তর্বর্তী সরকার শেখ হাসিনাকে প্রত্যর্পণ চাইলেও ভারত সে অনুরোধ প্রত্যাখ্যান করতে পারে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়