Apan Desh | আপন দেশ

‘মাদক গডফাদারদের আইনের আওতায় আনতে হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:১৯, ১৭ সেপ্টেম্বর ২০২৪

‘মাদক গডফাদারদের আইনের আওতায় আনতে হবে’

ছবি: সংগৃহীত

মাদক গডফাদারদের আইনের আওতায় আনতে হবে। মন্তব্য করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, শুধু বাহকই নয়, মাদকের সঙ্গে জড়িত বড় বড় গডফাদার ধরতে হবে। চলমান যৌথ অভিযানে এ কার্যক্রম জোরদার করতে হবে। দৈনিক অগ্রগতি প্রতিবেদন জমা দিতে হবে। এ বিষয়ে সাফল্যের ওপর ভিত্তি করে এ অফিসের কর্মক্ষমতা মূল্যায়ন করা হবে।

জাহাঙ্গীর আলম বলেন, দুর্নীতি না কমলে এ সরকার সফল হবে না। তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ-দুর্নীতি পরিহার করার আহ্বান জানান। মাদক  ভবিষ্যৎ প্রজন্মকে ধ্বংস করছে। পরিবার, সম্প্রদায় ও জাতির জন্য ধ্বংসাত্মক পরিণতি ডেকে আনছে। তাই এ অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের মানসিকতা পরিবর্তন করে মাদক নির্মূলে আন্তরিক হতে হবে। যেভাবেই হোক মাদক নিয়ন্ত্রণ করতে হবে।

জাহাঙ্গীর আলম আরও বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা ইউনিফর্ম পরিধান করেন। এর পরও তারা কোনো অস্ত্র বা সরঞ্জাম বহন করেন না। তাই একটি সফল অভিযানের জন্য তাদের অস্ত্র দিতে হবে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া আক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকায় পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনার নির্দেশ দেন সরাষ্ট্র উপদেষ্টা। 
 
বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান এনডিসি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) খোন্দকার মোস্তাফিজুর। 

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়