Apan Desh | আপন দেশ

মাজারে হামলায় কঠোর ব্যবস্থা নেবে সরকার

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:২২, ১৪ সেপ্টেম্বর ২০২৪

মাজারে হামলায় কঠোর ব্যবস্থা নেবে সরকার

ছবি: সংগৃহীত

ধর্মীয় ও সাংস্কৃতিক স্থান এবং সুফি মাজারে হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছে অন্তর্বর্তী সরকার।

শনিবার (১৪ সেপ্টেম্বর) প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, কয়েকদিন থেকে একদল দুর্বৃত্ত দেশের সুফি মাজারে হামলা চালাচ্ছে। এসব সরকারের নজরে এসেছে। অন্তর্বর্তী সরকার ধর্মীয় ও সাংস্কৃতিক স্থান, সুফি মাজারে হামলা এবং সমস্ত বিদ্বেষমূলক বক্তব্যের তীব্র নিন্দা জানায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সরকার এ হামলার সাথে জড়িত দুর্বৃত্তদের বিচারের আওতায় আনবে। এর কঠোর আইনি ব্যবস্থা নিবে। আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে ধর্মীয় ও সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্থানগুলিকে রক্ষা করার জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে।

বাংলাদেশ হাজার বছর ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সব বিশ্বাসের শান্তিপূর্ণ সহাবস্থানের দেশ। এ কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সম্প্রীতির দেশ হিসেবেই থাকবো। সহনশীলতা এবং ধর্মীয় ও সাংস্কৃতিক সম্প্রীতি বিনষ্ট করব না। এ সম্প্রীতি কেউ নষ্ট করতে চাইলে কোনো বৈষম্য ছাড়াই কঠোরভাবে মোকাবিলা করা হবে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়