Apan Desh | আপন দেশ

ছাত্র আন্দোলনে নিহত ৬২৫, আহত ১৮৩৮০: স্বাস্থ্যসেবা সচিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২০, ১১ সেপ্টেম্বর ২০২৪

ছাত্র আন্দোলনে নিহত ৬২৫, আহত ১৮৩৮০: স্বাস্থ্যসেবা সচিব

ছবি : আপন দেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ৬২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৮ হাজার ৩৮০ জন। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ। তবে এটিই চূড়ান্ত নয় বলে জানান তিনি।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

এম এ আকমল হোসেন আজাদ বলেন, আন্দোলনে আহত ছাত্ররা অনেকে বিনা চিকিৎসায় মারা গেছেন। এ দায়ভার নিয়ে জাতির কাছে আমরা পার পাবো না। সেজন্য আমরা সমন্বিতভাবে কাজ করছি। আহত ছাত্রদের বিদেশে চিকিৎসার জন্য চেষ্টা করছি। আমাদের আওতায় না থাকার পরও বিমান বাংলাদেশ বিনামূল্যে টিকিট দিয়েছে। কেউ না দিলেও আমরা ব্যবস্থা করবো।

স্বাস্থ্যসেবা সচিব আরও বলেন, কতজন ছাত্র-জনতা আহত-নিহত হয়েছেন সে ব্যাপারে একটি টাস্কফোর্স বা কমিটি হয়েছে। উচ্চপর্যায়ের একজন সাবেক স্বাস্থ্য সচিবের নেতৃত্বে এ কমিটি গঠন করা হয়েছে। তারা এ সংখ্যাটি নিরূপণের চেষ্টা করছেন। আমাদের ডাটাবেজ, কমিটির তথ্য ও বিভিন্ন সূত্রের তথ্যে একটি সংখ্যা জানাতে চাই। তবে এটিই চূড়ান্ত নয়।

সিনিয়র সচিব বলেন, আমরা জানতে পেরেছি ১৮ হাজার ৩৮০ জন আহত হয়েছেন। নিহত হয়েছেন ৬২৫ জন। আহতদের চিকিৎসার জন্য হাসাপাতাল থেকে হাসপতালে স্থানান্তরের চেষ্টা করেছি। 

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়