Apan Desh | আপন দেশ

আন্দোলনে হত্যার উদ্দেশ্যেই গুলি করে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৬, ১১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:০৭, ১১ সেপ্টেম্বর ২০২৪

আন্দোলনে হত্যার উদ্দেশ্যেই গুলি করে: তাজুল ইসলাম

ছবি : আপন দেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যার উদ্দেশ্যেই গুলি চালানো হয়। এমন মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম। তিনি বলেন, হাসপাতালে যারা চিকিৎসা নিচ্ছেন বা নিয়েছে তারা সবাই গানশটে আহত।

বুধবার (১১ সেপ্টেম্বর) জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ছাত্র আন্দোলনে আহতদের দেখতে যান তিনি। এসময় এসব কথা বলেন তাজুল ইসলাম।

মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, নিশ্চিত হয়েছি যে, যারা এখানে চিকিৎসা নিচ্ছেন বা নিয়েছে সবাই গানশটে আহত। কারণ গণহত্যায় অধিকাংশদের গুলি বুক থেকে ওপরের দিকে লেগেছে।
 
আন্দোলনকারীদের হত্যার উদ্দেশ্যেই গুলি করা হয়েছে এ কথা জানিয়ে তাজুল ইসলাম বলেন, প্রমাণ মিলেছে এ হাসপাতালে চিকিৎসা নেয়া ৯২০ জনের অধিকাংশরই, যাদের গুলি বুক থেকে ওপরের অংশে লেগেছে।

হাসপাতালটির পরিসংখ্যান তুলে ধরে তাজুল ইসলাম বলেন, নয়শো জনেরও বেশি চিকিৎসা নিয়েছে এখানে। বর্তমানে ৪৭ জন রোগী চিকিৎসাধীন আছেন, যাদের পুনর্বাসন প্রয়োজন। ২৮ জন রোগীর চোখ সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত। যাদের অপারেশন প্রয়োজন, তাদের কয়েক ধাপে অপারেশনসহ সব ধরনের সেবা দেয়া হচ্ছে।
 
তাজুল ইসলাম আরও বলেন, তদন্ত করে তথ্য প্রমাণ সংগ্রহ করা হচ্ছে, দ্রুতই ব্যবস্থা নেয়া হবে। ন্যায়বিচারের স্বার্থে ট্রাইব্যুনাল পুনগঠনে তদন্তের কোনো সম্পর্ক নেই। তদন্ত তার নিজস্ব প্রক্রিয়ায় চলবে এবং এটা অব্যাহত থাকবে। তবে চিফ প্রসিকিউটর ট্রাইব্যুনাল পুনর্গঠনেরও আহ্বান জানান।
 
আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়