Apan Desh | আপন দেশ

নবনিযুক্ত ৮ ডিসির নিয়োগ বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৬, ১১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:৪৩, ১১ সেপ্টেম্বর ২০২৪

নবনিযুক্ত ৮ ডিসির নিয়োগ বাতিল

ছবি: সংগৃহীত

নতুন করে নিয়োগ দেয়া ৮ জন ডিসির নিয়োগ বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোখলেস উর রহমান।

বুধবার (১১ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে গত দুই দিনে ৫৯ জেলায় প্রজ্ঞাপন জারি করে নতুন ডিসি নিয়োগ দেয়া হয়। এদের মধ্যে ৮ জনের নিয়োগ বাতিল করা হয়েছে। যেসব জেলায় ডিসি পদবি প্রত্যাহার করা হয়েছে সেগুলো হলো- লক্ষ্মীপুর, জয়পুরহাট, কুষ্টিয়া, রাজশাহী, শরীয়তপুর, সিরাজগঞ্জ, রাজবাড়ী ও দিনাজপুর।

মোখলেস উর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ পাওয়া ৫৯ জন ডিসির মধ্যে ৮ জনের নিয়োগ বাতিল করা হয়েছে। নবনিযুক্ত ডিসিদের মধ্যে আপাতত ৫১ জন তাদের দায়িত্ব পালন করবেন। বাকিরা যেখানে ছিলেন সেখানে দায়িত্ব পালন করবেন। চার জেলা প্রশাসককে পুনরায় দায়িত্ব দেয়া হয়েছে। 

মোখলেস উর রহমান আরও বলেন, এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া। বিভিন্ন প্রশাসনিক ক্ষেত্রে নিয়োগের জন্য যোগ্য কর্মকর্তা খুঁজে পাওয়া খুব কঠিন। 
 
শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর অন্তর্বর্তী সরকারের বিভিন্ন ক্ষেত্রে রদবদলের প্রয়োজন দেখা দেয়। গত দুই দিনে দেশের বিভিন্ন স্থানে ডিসি পদে রদবদল করা হয়। 

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়