Apan Desh | আপন দেশ

চাকরিপ্রার্থীদের শাহবাগে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৮, ৭ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:০৪, ৭ সেপ্টেম্বর ২০২৪

চাকরিপ্রার্থীদের শাহবাগে সমাবেশ

ছবি : আপন দেশ

চাকরিতে আবেদনের সর্বনিম্ন বয়স ৩৫ বছর (আন্তর্জাতিক মানদন্ড অনু্যায়ী) করার দাবিতে সমাবেশ শুরু করেছে প্রার্থীরা।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ শুরু হয়। সারা দেশের চাকরিপ্রার্থীরা সমাবেশে অংশ নেয়। 

উদ্বিগ্ন চাকরিপ্রার্থীরা জানিয়েছেন, প্রায় ১৬২ দেশে চাকরির বয়সসীমা কমপক্ষে ৩৫ বছর। যার মধ্যে কিছু দেশে এটি উন্মুক্ত আছে। ভারতসহ বিশ্বের উন্নত দেশগুলো প্রচুর গবেষণা করেছে। তারা আন্তর্জাতিক মান অনুযায়ী আবেদনের বয়সসীমা কমপক্ষে ৩৫ বছর নির্ধারণ করেছে। কিন্তু আমাদের বার বার দাবি জানানোর পরও ৩০ বছর বয়সই আছে। এ বৈষম্য নতুন বাংলাদেশে আমরা আর মেনে নেব না। 

সমাবেশে একাত্মতা প্রকাশ করেন নাগরিক ঐক্যের চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, বাংলাদেশে সিভিল সার্ভিসের পদ পূরণে অনিয়মের সংখ্যা নিয়ে কথা বললে একটি অভিধান হয়ে যাবে। এসব নিয়ে মামলা করার কোন উপায় নেই।

তিনি বলেন, আমরা যে আন্দোলন করেছি তা শুধু সরকার উৎখাতের আন্দোলন নয়। আমরা বলেছি এটা দেশ বদলানোর আন্দোলন, দুঃশাসন পরিবর্তনের আন্দোলন। দেশে বৈষম্য দূর করাই ছিল আমাদের আন্দোলনের মূল লক্ষ্য। অস্থায়ী সরকার সবকিছু ভালোভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। আমি মনে করি আমাদের দেশ বদলে যাচ্ছে।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়