Apan Desh | আপন দেশ

ড. ইউনূসের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৪, ২৮ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:৩৭, ২৮ আগস্ট ২০২৪

ড. ইউনূসের সঙ্গে এরদোয়ানের ফোনালাপ

ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান।

মঙ্গলবার (২৮ আগস্ট) প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, ড. ইউনূসের সঙ্গে তুরস্কের প্রেসিডেন্টের টেলিফোন আলাপে বিনিয়োগ-বাণিজ্য, সহযোগিতা, বাংলাদেশের বন্যা পরিস্থিতি, তুরস্কের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশে আসাসহ বিভিন্ন আলোচনা হয়েছে।

আলাপকালে প্রেসিডেন্ট এরদোয়ান বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের বন্যায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেন। তিনি বলেন, বন্যাদুর্গতদের তুরস্ক মানবিক সহায়তা দেবে।

অন্তর্বর্তী সরকারের প্রধান তার্কিশ প্রেসিডেন্টকে ধন্যবাদ দেন। এরদোয়ান ২০০৬ সালে শান্তিতে নোবেল পাওয়া ড. মুহাম্মদ ইউনূসের দীর্ঘদিনের বন্ধু।

প্রভাবশালী বিশ্ব শক্তি তুরস্ককে বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়েছেন। বলেন, বাংলাদেশে উৎপাদনসহ প্রধান সেক্টরগুলোতে তুরস্কের বিনিয়োগ প্রয়োজন।

প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, বাংলাদেশের পুর্নগঠনে সহায়তার জন্য তুরস্ক শিগগিরই একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল পাঠাবে।

প্রধান উপদেষ্টা ড. ইউনূসকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানান প্রেসিডেন্ট এরদোয়ান।

ড. ইউনূস আমন্ত্রণ গ্রহণ করে বলেন, সুবিধাজনক সময়ে তিনি তুরস্ক সফর করবেন।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসও প্রেসিডেন্ট এরদোয়ানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানও ড. ইউনূসের আমন্ত্রণ গ্রহণ করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়