Apan Desh | আপন দেশ

আনসারদের ‘রেস্ট প্রথা’ বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৩, ২৫ আগস্ট ২০২৪

আপডেট: ১৮:১৬, ২৫ আগস্ট ২০২৪

আনসারদের ‘রেস্ট প্রথা’ বাতিল

ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, আমরা তিন উপদেষ্টা এবং অন্যান্য সহকর্মী সবার সঙ্গে আলোচনা করে একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে এখন থেকে আনসারে রেস্ট প্রথা থাকবেনা।

রোববার (২৫ আগস্ট) সচিবালয়ে উপদেষ্টার কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

উপদেষ্টার সঙ্গে বসা প্রতিনিধি দল জানান, আমরা উপদেষ্টার সঙ্গে কথা বলেছি। তিনি খুব আন্তরিক ছিলেন। আমরা দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে আন্দোলন স্থগিত ঘোষণা করছি। 

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, প্রতি ৩ বছর চাকরির পর আনসার সদস্যদের ছয়মাস রেস্টে থাকা লাগে। এ ছয় মাস পর তারা আবার চাকরিতে যোগদান করেন। এ ছয়মাস তাদের খুব মানবেতর জীবন যাপন করতে হয়। নিয়োগ বিধিমালা থেকে এ প্রথা বাতিল করে কিভাবে তাদের চাকরিতে নিয়মিত করা যায় সে প্রক্রিয়ায় কাজ করা হচ্ছে।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরো বলেন, সাধারণ আনসারদের মধ্যে চারজন প্রতিনিধি নিয়ে আগামী সাত দিনের মধ্যে তারা একটি সুপারিশ দেবেন। সে প্রতিবেদনের ওপর আমরা একটি সিদ্ধান্ত নেব। তবে প্রাথমিকভাবে তাদের রেস্ট প্রথা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়