Apan Desh | আপন দেশ

মেট্রোরেল চালু হচ্ছে শিগগিরই 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৮, ২০ আগস্ট ২০২৪

মেট্রোরেল চালু হচ্ছে শিগগিরই 

ফাইল ছবি

নানা দাবি আদায়ে গত ৬ আগস্ট থেকে কর্মবিরতি পালন করছিলেন মেট্রোরেলের কর্মীরা। বিরতির পর মঙ্গলবার (২০ আগষ্ট) থেকে কাজে যোগ দিয়েছেন তারা। ফলে শিগগির মেট্রোরেল চালু হতে পারে বলে আশা করা হচ্ছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে এক মাস বন্ধ থাকার পর গত শনিবার মেট্রোরেল চালু হওয়ার কথা ছিল। তবে কর্মীদের নানা দাবি আদায়ে কর্ম বিরতির কারণে তা সম্ভব হয়নি।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সূত্র জানায়, সোমবার রাতে ডিএমটিসিএল পরিচালনা পর্ষদ বেতন বৃদ্ধির দাবিতে রাজি হওয়ায় ১০ থেকে ২০তম গ্রেডের কর্মচারীরা কাজে ফিরেছেন।

গত রোববার ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক জানিয়েছিলেন, কর্মীরা কাজে যোগ দেয়ার পর ট্রায়ালরানসহ প্রয়োজনীয় পরীক্ষা শেষ করতে তাদের পাঁচদিন সময় লাগবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে গত ১৮ জুলাই ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলাকালে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বরে থাকা পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ আন্দোলনকারীরা। পরে ওইদিন বিকাল সাড়ে ৫টায় মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয়া হয়। 

পরদিন ১৯ জুলাই সাপ্তাহিক ছুটির দিনে মেট্রোরেল বন্ধ ছিল। ওইদিন বিকালে দুর্বৃত্তদের হামলায় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১০ নম্বর স্টেশনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এর পর থেকে মেট্রোরেল বন্ধ রয়েছে।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়