Apan Desh | আপন দেশ

‘এক সপ্তাহের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৪, ১৮ আগস্ট ২০২৪

আপডেট: ১৪:২২, ১৮ আগস্ট ২০২৪

‘এক সপ্তাহের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে’

ফাইল ছবি

বন্ধ থাকা মেট্রোরেল এক সপ্তাহের মধ্যে চালুর চেষ্টা করা হবে। একথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় উপদেষ্টা ড. মুহাম্মদ ফাওজুল কবির খান। 

রোববার (১৮ আগস্ট) সচিবালয়ে সাংসাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় উপদেষ্টা বলেন, সড়ক ও জনপথের যেসব প্রতিষ্ঠানে আগুন বা ভাঙচুর হয়েছে, সেগুলো সংস্কার হচ্ছে।

ড. মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, এটা সবার জন্য সরকার। শুধু ঢাকা বা বড় শহরে উন্নয়ন হবে তা নয়, সারা দেশেই উন্নয়ন করা হবে।
 
ফাওজুল কবির বলেন, ব্যয় সংকোচন করতে হবে। এ ব্যাপারে নির্দেশনা দিয়েছি। আগের মতো সিঙ্গেল সোর্স প্রকিউরমেন্ট হবে না। চেনামুখ দেখে টেন্ডার সেটা হবে না। যানজট নিরসনে ঢাকার প্রধান সড়কগুলোতে যেখানে-সেখানে গাড়ি থামাতে দেয়া হবে না বলে জানান তিনি।

সেতু উপদেষ্টা বলেন, বাংলাদেশে সড়ক নির্মাণ ব্যয় পৃথিবীর সর্বোচ্চ এ অপবাদ ঘোচাতে হবে। একই ঠিকাদার সব কাজ করবে সেটা হবে না। যারা ভালো করবে তাদের কাজ দেয়া হবে। এ সময় আগামী এক সপ্তাহের মধ্যে মেট্রোরেল চালুর চেষ্টা করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়