Apan Desh | আপন দেশ

বিকেলে নতুন উপদেষ্টাদের শপথ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৬, ১৬ আগস্ট ২০২৪

আপডেট: ১২:২২, ১৬ আগস্ট ২০২৪

বিকেলে নতুন উপদেষ্টাদের শপথ

ফাইল ছবি

শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের আকার বাড়ছে। আরও পাচঁজন যুক্ত হচ্ছে এ পরিষদে। তারা আজ শুক্রবার শপথ নেবেন।

বঙ্গভবনে বিকেল ৪টায় অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি উপদেষ্টাদের শপথ পড়াবেন। বঙ্গভবনসূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিবহন পুলে যোগাযোগ করে জানা গেছে, শুক্রবারের শপথ অনুষ্ঠানের জন্য পাঁচটি গাড়ি প্রস্তুত রাখতে বলা হয়েছে।

নতুন উপদেষ্টাদের মধ্যে রয়েছেন, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার। এর আগে তিনি প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী (উপদেষ্টা মর্যাদা) হিসেবে নিয়োগ পান। অন্যরা হলেন- অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদ, সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খান এবং সাবেক লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

জাহাঙ্গীর আলম বিডিআর বিদ্রোহ ঘটনার তদন্ত কর্মকর্তা ছিলেন। রিপোর্ট দিয়েছিলেন কিন্তু তৎকালীন শাসকরা সে রিপোর্ট প্রকাশ করেননি। উল্টো ক্ষুব্ধ হয়েছিলেন বলে জানা যায়।

এর আগে গত ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এ পরিষদের সদস্য সংখ্যা ছিল ১৭। নতুন চারজন যুক্ত হলে সদস্য সংখ্যা হবে ২১।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়