Apan Desh | আপন দেশ

স্লোগানে স্লোগানে উত্তাল শাহবাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১২, ৪ আগস্ট ২০২৪

স্লোগানে স্লোগানে উত্তাল শাহবাগ

ছবি: আপন দেশ

শিক্ষার্থীদের স্লোগান-হাততালিতে উত্তাল রাজধানীর শাহবাগ মোড়। রোববার (৪ আগস্ট) সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে জড়ো হচ্ছেন শাহবাগ মোড়ে। বেলা ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এর মধ্যেই হাজারো শিক্ষার্থী সেখানে উপস্থিত আছেন। একইসঙ্গে সড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। ফলে সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। 

সরেজমিনে ঘুরে দেখা গেছে, এসময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন_ ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’, ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘কে বলেছে কে বলেছে, স্বৈরাচার স্বৈরাচার’, ‘দফা এক দাবি এক, শেখ হাসিনার পদত্যাগ’, ‘এক দুই তিন চার, খুনি হাসিনা গদি ছাড়’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব দে’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’ ইত্যাদি।

আন্দোলনে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, আমরা ন্যায্য অধিকার চেয়েছিলাম। তখন আমাদের নানানভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এখন এক দফা এক দাবি আর কোনো আপস হবে না। এ সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে। বাংলার মাটিতেই খুনিদের বিচার নিশ্চিত করা হবে।

এর আগে, বেলা ১১টার দিকে শাহবাগে ছাত্রলীগ, যুবলীগ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এসময় আন্দোলন চলাকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভেতরে থাকা অন্তত ৫০টি গাড়িতে ভাঙচুর ও আগুন দেয়া হয়। পরে শিক্ষার্থীরা ছাত্রলীগ, যুবলীগদের পাল্টা ধাওয়া দিলে তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢুকে অন্যদিক দিয়ে বেরিয়ে যায়। পরবর্তীতে বেলা সাড়ে ১২ টায় ফায়ার সার্ভিস টিম এসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গাড়িতে দেয়া আগুন নিভান।

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়