Apan Desh | আপন দেশ

প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থী-জনতার অবস্থান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৩, ২ আগস্ট ২০২৪

আপডেট: ১৬:২৪, ২ আগস্ট ২০২৪

প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থী-জনতার অবস্থান

ছবি: আপন দেশ

৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারাদেশে গণমিছিল করছে আন্দোলনকারীরা। বৈষম্যবিরোদী ছাত্র আন্দোলনে আহত, পঙ্গু ও গ্রেফতার হওয়া সবার স্মরণে এবং ‘গণহত্যা ও গণগ্রেফতারের প্রতিবাদে এ গণমিছিল।  

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর মৎস্য ভবন থেকে একটি মিছিল নিয়ে শাহবাগে অবস্থান নিয়ে বিভিন্ন প্লেকার্ড হাতে স্লোগান দিতে থাকেন আন্দোলনকারীরা। এ সময় তারা সরকারের পদত্যাগ চেয়ে স্লোগান দিতে থাকে। সে সঙ্গে তারা আন্দোলনে নিহতের ঘটনায় বিচার দাবি করেছে।

শুক্রবার (০২ আগস্ট) জুমার নামাজ শেষে মৎস্য ভবন থেকে মিছিল নিয়ে শাহবাগ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবেশের চেষ্টা করে। পুলিশ বাধা দিলে তারা শাহবাগ মোড়ে অবস্থান নেয়। সেখানে ২০ মিনিট অবস্থান নিয়ে আবার মিছিল নিয়ে মৎস্য ভবন হয়ে জাতীয় প্রেসক্লাবে অবস্থান নেন আন্দোলনকারীরা।

বৃষ্টি উপেক্ষা করে আন্দোলনে ছাত্রদের সঙ্গে প্রেসক্লাবে যোগ দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সাধারণ মানুষ। এখানে আগে থেকে একই দাবিতে সমর্থন দিয়ে সাংস্কৃতিক জোট কর্মসূচি পালন করছিল।

বৃহস্পতিবার কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজকের‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’কর্মসূচি ঘোষণা করে। এতে সবাইকে অংশ নেয়ার আহবান জানান তারা।

আপন দেশ/পিএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়