Apan Desh | আপন দেশ

সারাদেশে আরও গ্রেফতার ২৯০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৭, ২৭ জুলাই ২০২৪

আপডেট: ১৩:৪৫, ২৭ জুলাই ২০২৪

সারাদেশে আরও গ্রেফতার ২৯০

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনায় জড়িতদের গ্রেফতারে চলছে সাঁড়াশি অভিযান। এরই ধারাবাহিকতায় সারাদেশে ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

শনিবার (২৭ জুলাই) আ ন ম ইমরান খান এ তথ্য জানান। তিনি র‍্যাব সদরদফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক।

আ ন ম ইমরান খান বলেন, নাশকতার অভিযোগে গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৭১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। ঢাকার বাইরে ২১৯ জনসহ সারাদেশে ২৯০ জনকে গ্রেফতার করা হয়।

এর আগে গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব মো. তারেক রহমানসহ চারজনকে গ্রেফতার করে র‍্যাব।

তারা হলেন- গণঅধিকার পরিষদের যুগ্মা সদস্য সচিব মো. তারেক রহমান (৩১) ও তার সহযোগী মো. সজল মিয়া (২৪), আল ফয়সাল রকি (২৭) ও মো. আরিফুল ইসলাম (৩০)।

র‍্যাব জানায়, রাজধানীর বিভিন্ন স্থানে হামলা ও অগ্নিসংযোগে গ্রেফতাররা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল ও রাষ্ট্রবিরোধী চক্রের নির্দেশনায় তারা এ হামলা করেন।

গ্রেফতাররা মূলত তারেকের (কেন্দ্রীয় যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন তারেক) নির্দেশনায় রাজধানীর বিভিন্ন স্থানে নাশকতা ও অগ্নিসংযোগ করে। দেশে ও দেশের বাইরের বিভিন্ন রাষ্ট্রবিরোধী কুচক্রী মহলের সঙ্গে তারেক নিয়মিত যোগাযোগ করতেন। 

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়