Apan Desh | আপন দেশ

কোটা আন্দোলনে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৬, ২৬ জুলাই ২০২৪

কোটা আন্দোলনে গুলিবিদ্ধ আরও ২ শিক্ষার্থীর মৃত্যু

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন আরও ২ জন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, রাজধানীর সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ইমতিয়াজ (২০) ও মাদ্রাসা শিক্ষার্থী মাইন উদ্দিন (২৪)।

আজ শুক্রবার (২৬ জুলাই) ভোর ৪টার দিকে ঢাকা মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইমতিয়াজ এবং বৃহস্পতিবার দিবাগত ২টার দিকে মাইন উদ্দিন মৃত্যুবরণ করেন।

নিহত ইমতিয়াজের পিতা মো. নওশের বলেন, আমার ছেলে সাউথইস্ট ইউনিভার্সিটিতে বিবিএ’র  শিক্ষার্থী ছিল। গত ১৯ জুলাই খাবার খেয়ে বাহিরে বের হলে রামপুরা বনশ্রী এলাকায় আমার ছেলে গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে  উন্নত চিকিৎসার জন্য গত ২২ জুলাই ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর চারটার দিকে আইসিউতে আমার ছেলের মৃত্যু হয়। তিনি বলেন, আমাদের গ্রামের বাড়ি যশোর জেলার ঝিকরগাছা থানায়। বর্তমানে রামপুরা বনশ্রী এলাকায় থাকি।

অন্যদিকে নিহত মাদ্রাসা শিক্ষার্থী মাইন উদ্দিনের পিতা মো. কামরুল ইসলাম বলেন, আমার ছেলে মাদ্রাসার শিক্ষার্থী। গত ২১ জুলাই যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকায় টিউশনি শেষ করে বাসায় ফেরার পথে গুলিবিদ্ধ হয়।

পরে গুলিবিদ্ধ অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নেয়া হয়। বৃহস্পতিবার রাতে আমার ছেলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে। তিনি আরও জানান, আমাদের গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরে। বর্তমানে যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকায় থাকি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। বলেন, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাগুলোকে অবগত করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়