Apan Desh | আপন দেশ

রক্ত মাড়িয়ে সংলাপ নয়: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৫, ১৮ জুলাই ২০২৪

রক্ত মাড়িয়ে সংলাপ নয়: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন

আন্দোলনের দুই সমন্বয়কারী আসিফ ও হাসনাত। ছবি: ফেসবুক

কোটা সংস্কারের দাবি নীতিগতভাবে মেনে নিয়েছে সরকার। এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছে চায় সরকার। আইনমন্ত্রী আনিসুল হক ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার দায়িত্ব দেয়া হয়েছে। তবে কোটা আন্দোলনকারীদের সমন্বয়কদের অনেকেই আলোচনায় আগ্রহী নন। 

আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ তার ফেসবুক পোস্টে লিখেন, ‘রক্ত মাড়িয়ে সংলাপ নয়।’ অপর সমন্বয়ক আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে লিখেন, ‘গুলির সঙ্গে কোনো সংলাপ হয় না। এই রক্তের সঙ্গে বেইমানি করার থেকে আমার মৃত্যু শ্রেয়।’ 

এদিকে আরেক সমন্বয়কারী সারজিস আলম ফেসবুকে লিখেন, ‘একদিকে গুলি আর লাশ অন্যদিকে সংলাপ! আমার ভাইয়ের রক্তের ওপর দিয়ে কীভাবে সংলাপ হতে পারে?’ তবে পরে তিনি গণমাধ্যমকে জানান, আগে নিজেদের মধ্যে আলোচনা করে পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে আলোচনায় বসা হবে কি হবে না। 

অপরদিকে, বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক জানান, আন্দোলনকারীরা চাইলে আজই বৈঠক হতে পারে।

তিনি জানান, আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে তারা আন্দোলনের পাশাপাশি আলোচনার জন্যও প্রস্তুত। তাদের এ অবস্থানকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী। শিক্ষার্থীরা চাইলে আজই আমরা আলোচনায় বসতে পারি।

মন্ত্রী আরও বলেন, আমরা কোটা সংস্কারের পক্ষে। সরকার আইনমন্ত্রী ও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে এ আলোচনার দায়িত্ব দিয়েছে।

আপন দেশ/এবি

 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়