Apan Desh | আপন দেশ

‘চলমান বিক্ষোভ সংঘর্ষে রূপ নিতে পারে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৪, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ১৪:১৭, ১৬ জুলাই ২০২৪

‘চলমান বিক্ষোভ সংঘর্ষে রূপ নিতে পারে’

ফাইল ছবি

মা‌র্কিন নাগরিকদের চলাচলে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের প‌রি‌প্রেক্ষিতে বাংলাদেশে অবস্থানরত দেশটির নাগরিকদের এ সতর্কবার্তা দেয়া হয়।

সোমবার (১৫ জুলাই) তাদের ওয়েবসাইটে প্রকাশিত এক সতর্কবার্তায় দূতাবাস বলেছে, সরকারি চাকরিতে কোটার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ বিস্তৃত হয়ে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকা এবং অন্যান্য শহরে ছড়িয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে।

পরিস্থিতি ক্রমশ অস্থিতিশীল হয়ে উঠছে। এ ধরনের বিক্ষোভ স্থানীয় পরিবহন পরিষেবাগুলো‌কে প্রভাবিত করতে পারে এবং ঢাকায় আসা-যাওয়া কঠিন হ‌তে পা‌রে।

সতর্কবার্তায় দূতাবাস আরও বলেছে, মার্কিন নাগরিকদের সতর্কতা অনুশীলন করা উচিত। তাদের মনে রাখা উচিত, বিক্ষোভ সংঘর্ষে পরিণত হতে পারে। সহিংসতায় পরিণত হতে পারে। সেজন্য বি‌ক্ষোভ এ‌ড়ি‌য়ে চলার পাশাপা‌শি কোনো বড় সমাবেশের আশেপাশে থাক‌লে সতর্কতা অবলম্বন করুন।

ব্যক্তিগত নিরাপত্তার জন্য স্থানীয় ঘটনাসহ মা‌র্কিন নাগ‌রিক‌দের সচেতন থাকা এবং স্থানীয় সংবাদ মাধ্যমগুলো পর্যবেক্ষণ করার পরামর্শ দি‌য়ে‌ছে মা‌র্কিন দূতাবাস।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়