Apan Desh | আপন দেশ

বঙ্গভবনে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩০, ১৪ জুলাই ২০২৪

বঙ্গভবনে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা

ছবি: সংগৃহীত

কোটা বাতিলের দাবিতে বঙ্গভবনে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি জমা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার (১৪ জুলাই) বিকেল ৩টায় রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়ে ১২ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবন থেকে বের হন।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন- সারজিস আলম, নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ, হাসিব আল ইসলাম, রিফাত রশিদ, হান্নান মাসুদ, সুমাইয়া আক্তার, আব্দুল কাদের, মেহেরুন্নেসা নিদ্রা, মো. মাহিন সরকার, আরিফ সোহেল ও আশিক।

এদিন দুপুর ১২টার ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে এ গণপদযাত্রা শুরু হয়। বেলা ১১টার আগে থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। 

দুপুর ১২টার দিকে মিছিলটি শিক্ষা অধিকার চত্বরে গিয়ে পুলিশি ব্যারিকেডের মুখে পড়ে। পরে তারা ব্যারিকেড ভেঙে অগ্রসর হয়। সেখান থেকেই আন্দোরনকারীদের সমন্বয়কদের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দিতে যায়।

এদিকে অন্য শিক্ষার্থীরা সচিবালের সামনে এবং জিরো পয়েন্টে অবস্থান নিয়েছেন। প্রতিনিধিদল রাষ্ট্রপতিকে স্মারকলিপি দিয়ে ফিরে না আসা পর্যন্ত শিক্ষার্থীরা সেখানে অবস্থান করবেন বলে জানা গেছে।

এসময় শিক্ষার্থীরা, 'কোটা না মেধা, মেধা মেধা, দিয়েছিতো রক্ত, আরও দেব রক্ত, আমাদের সংগ্রাম, চলছে চলবে দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক'সহ ইত্যাদি স্লোগান দেন।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়