Apan Desh | আপন দেশ

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২২, ৬ জুলাই ২০২৪

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

ছবি: সংগৃহীত

মাদারীপুরের শিবচরে বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মাদারীপুরের শিবচরে বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার (৬ জুলাই) সকালে শিবচর পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, চিফ জুডিসিয়াল একাডেমি করার জন্য প্রস্তাব পাস করা হয়েছে। শিবচরে আমরা দুটো প্রতিষ্ঠান বিচার বিভাগ থেকে করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এ জন্য জমি অধিগ্রহণ ও ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ক্ষতিপূরণের ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে একটি আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। নাম হবে, বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। এটি হবে দেশের মধ্যে প্রথম আইন বিশ্ববিদ্যালয়।  

আইনমন্ত্রী বলেন, মূলত আমরা এসেছি বিশ্ববিদ্যালয়ের জন্য জমি পরিদর্শন করতে। সেই আইন বিশ্ববিদ্যালয়ের জন্য আমরা মাদারীপুরের শিবচরের বিভিন্ন স্থানে ৩টি জায়গা পরিদর্শন করেছি। স্থানগুলো হল- পদ্মা সেতুর কাছাকাছি কুতুবপুরে পদ্মা রেলস্টেশনের পাশে, পাঁচ্চর ইউনিয়নের বড় দোওয়ালী, শিবচর পৌরসভার চর শামাইল।

এগুলোর মধ্যে যে স্থানটিতে আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য উপযুক্ত বলে মনে হবে আমরা সেই স্থানটিকেই বেছে নেব। কোন স্থানটিতে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে দ্রুতই জানিয়ে দিব। আশা করি, বাংলাদেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয়টি শিবচরেই স্থাপিত হবে।

উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ গোলাম সারোয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মন্ত্রীর একান্ত সচিব দীপঙ্কর রায়, মাদারীপুর জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা.মো. সেলিম মিয়া, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়