Apan Desh | আপন দেশ

যুক্তরাজ্যে টানা চতুর্থবার এমপি হলেন টিউলিপ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১১:২৪, ৫ জুলাই ২০২৪

যুক্তরাজ্যে টানা চতুর্থবার এমপি হলেন টিউলিপ

ফল ঘোষণার সময় টিউলিপের মা শেখ রেহানাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বড় জয় পেয়ে সরকার গঠন করতে যাচ্ছে লেবার পার্টি। নির্বাচনে বড় জয় পেয়েছেন লেবার পার্টির প্রার্থী টিউলিপ রিজওয়ানা সিদ্দিকও। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি।

লন্ডনের হ্যাম্পস্টেট অ্যান্ড কিলবার্ন আসন থেকে নির্বাচনে অংশ নেয়া টিউলিপ সিদ্দিক ২৩ হাজার ৪৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী ডন উইলিয়ামস পেয়েছেন ৮ হাজার ৪৬২ ভোট।

এ নিয়ে টানা চতুর্থবার যুক্তরাজ্যের পার্লামেন্টের সদস্য নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক। শুক্রবার (৫ জুলাই) ফল ঘোষণার সময় টিউলিপ সিদ্দিকের মা শেখ রেহানা, ভাই রেজওয়ান সিদ্দিক ববি ও স্বামী ক্রিশ্চিয়ান পার্সি উপস্থিত ছিলেন।

ফল ঘোষণার পর টিউলিপ বলেন, আমি গর্বিত, আমি আপনাদের প্রতিনিধি হয়েছি। প্রত্যেককে আমার ধন্যবাদ যারা আমাকে ভোট দিয়েছেন।

যারা নির্বাচনে তার পক্ষে প্রচার চালিয়েছেন এবং সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা। টিউলিপ বলেন, আমি আপনাদের এমপি, আমি আপনাদের জন্য সর্বোচ্চ কাজ করব।

টিউলিপ সিদ্দিক ২০১৫ সালের যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে প্রথমবারের মত লেবার পার্টির প্রার্থী হিসেবে ওই আসন থেকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন। এরপর গত দুটি সাধারণ নির্বাচনেও একই আসন থেকে বিজয়ী হন তিনি।

এমপি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ রিজেন্ট পার্কের কাউন্সিলর এবং ২০১০ সালে ক্যামডেন কাউন্সিলের কালচার অ্যান্ড কমিউনিটির সদস্য ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়