Apan Desh | আপন দেশ

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুই জনের মৃত্যু 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫০, ৩ জুলাই ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুই জনের মৃত্যু 

ছবি: আপন দেশ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৃথক পাহাড় ধসে ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য একজন শিশু এবং ক্যাম্পের ভেতরে বাস করা এক স্থানীয় রয়েছে। বুধবার (০৩ জুলাই) ভোররাতে উখিয়ার ৮ এবং ৯ নং রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিক তাদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।

ভারী বর্ষণের ফলে কক্সবাজারের উখিয়ার বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্য একজন শিশু। বুধবার (৩ জুলাই) ভোরে উখিয়ার ক্যাম্পের-৮ ও ৯ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে।

এসব তথ্য নিশ্চিত করে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ভারী বর্ষণের ফলে পাহাড়ী ঢলে এ দূর্ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে দুর্ঘটনায় মারা যাওয়াদের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে ২ জনের মধ্যে একজন স্থানীয় রয়েছে। এ ছাড়া আরও কয়েকজন আহত হওয়ার খবর আমরা পাচ্ছি। এ বিষয়ে পুলিশ কাজ করছে।

এর আগে গত ১৯ জুন উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভারী বর্ষণে পাহাড় ধসে ১০ জনের মৃত্যু হয়েছিল।

উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. রফিক বলেন, ক্যাম্পে পাহাড়ি পাদদেশে অধিকাংশ রোহিঙ্গাদের বসতি। ফলে ভারী বৃষ্টিতে প্রাণহানির ঘটনা ঘটছে। নিরুপায় হয়ে রোহিঙ্গারা ঝুঁকি নিয়ে বসবাস করছেন। এভাবে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকলে ঝুঁকিতে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে না নিলে ক্যাম্পে আরও প্রাণহানির আশঙ্কা রয়েছে।

অঅপডন দেশ/এইউ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়