Apan Desh | আপন দেশ

বিমান বন্দরে সাড়ে ৪ কেজি সোনা জব্দ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫২, ৩ জুলাই ২০২৪

বিমান বন্দরে সাড়ে ৪ কেজি সোনা জব্দ

জব্দকৃত সোনার বার

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪ কেজি ৪২০ গ্রাম সোনা জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টার দিকে মাস্কাট থেকে আসা একটি ফ্লাইট থেকে স্বর্ণগুলো জব্দ করা হয়। বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের পরিচালক প্রদীপ কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চোরাচালানের গোপন সংবাদ ছিল তাদের কাছে। এর ভিত্তিতে বুধবার ভোরে বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কাস্টমসের সদস্যরা সতর্ক অবস্থান নেন। পরে মাস্কাট থেকে আসা সালাম এয়ারের একটি ফ্লাইটে (ওভি-৪৯৭) আনুমানিক ভোর সাড়ে ৫টার দিকে তল্লাশি করা হয়। ওই সময় বিমানের একটি সিটের উপরে থাকা লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপ মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। খুলে ৩৮ পিস (প্রতি পিস ১০ তোলা) স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলোর ওজন ৪ কেজি ৪২০ গ্রাম।

প্রদীপ কুমার সরকার জানান, জব্দ করা স্বর্ণের বারের আনুমানিক বাজারমূল্য প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা। এসব স্বর্ণ ঢাকা কাস্টম হাউসে জমা করা হয়েছে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়