Apan Desh | আপন দেশ

কোরবানির মাংস নিয়ে মেট্রোরেলে উঠা নিষেধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ১৩ জুন ২০২৪

কোরবানির মাংস নিয়ে মেট্রোরেলে উঠা নিষেধ

ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা সমাগত। কোরবানির পশুর চামড়া, কাঁচা বা রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না। একই সঙ্গে আগের আরোপকৃত নিষেধাজ্ঞাও বহাল থাকবে। এছাড়াও ঈদুল আজহার পর সরকারি অফিসের নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচলের শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে ডিএমটিসিএল কার্যালয়ে সংবাদ সম্মেলনে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

তিনি জানান, ঈদুল আজহার পর সরকারি অফিসের নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচলের শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে। তারতম্য আনা হয়েছে পিক, অফপিক আওয়ারে। এতে সুবিধা পাবেন অফিসগামী যাত্রীরা।

এম এ এন ছিদ্দিক বলেন, এখন একটি মেট্রো ট্রেনে গড়ে ১৬০০ থেকে ১৭০০ যাত্রী যাতায়াত করে। আর ধারণক্ষমতা ২২০০। এখন দিনে তিন লাখ ২৫ হাজার জন যাত্রী মেট্রোরেলে যাতায়াত করেন। দিনে ১৯৪ বার মেট্রোরেল যাওয়া-আসা করলেও ১৯ জুন থেকে ১৯৬ বার করবে।

তিনি আরও বলেন, আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে আগামী ১৬ জুন থেকে শনিবার ব্যতীত সব সরকারি ছুটির দিনে মেট্রোরেল চলাচলে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়