Apan Desh | আপন দেশ

আজিজের দুই ভাইয়ের এনআইডি তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৪, ১০ জুন ২০২৪

আজিজের দুই ভাইয়ের এনআইডি তদন্তে কমিটি

ছবি: সংগৃহীত

মিথ্যা তথ্য দিয়ে এনআইডি করা এবং একাধিক এনআইডি করা- দুটোই শাস্তিযোগ্য অপরাধ। সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের দুই ভাই হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ ওরফে জোসেফ দুটো অপরাধই করেছেন। তাদের এনআইডি জালিয়াতির অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। 

সোমবার (১০ জুন) এ তথ্য জানিয়েছেন ইসি অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। বলেছেন, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ইসির একজন যুগ্ম সচিবকে।

সম্প্রতি হারিছ ও জোসেফের এনআইডি জালিয়াতির অভিযোগ প্রকাশ্যে এলে তদন্ত করার সিদ্ধান্ত নেয় ইসি। 

গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, হারিছ আহমেদ ও তোফায়েল আহমেদ (জোসেফ) নিজেদের নামের পাশাপাশি বাবা-মায়ের নামও পরিবর্তন করেছেন। হারিছ আহমেদ নাম পরিবর্তন করে হয়েছেন মোহাম্মদ হাসান। তোফায়েল আহমেদ ওরফে জোসেফ নাম পরিবর্তন করে হয়েছেন তানভীর আহমেদ তানজীল। এছাড়া তিনি তোফায়েল আহমেদ নামেও আরেকটি নিয়েছেন বলে খবর বেরিয়েছে।

আরও পড়ুন>> টিকিট না পেয়ে আগেই যাচ্ছেন বাড়ি

এছাড়া মিথ্যা তথ্য দিয়ে দুই ভাই পাসপোর্ট করেছেন। সেনাপ্রধান থাকার সময়েই আজিজ আহমেদের ভাইদের ভুয়া তথ্যে এনআইড ও পাসপোর্ট করানোর ক্ষেত্রে তার প্রভাব খাটানোর বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

তিন বছর সেনাপ্রধানের দায়িত্ব পালনের পর ২০২১ সালের জুনে অবসরে যান জেনারেল আজিজ আহমেদ। এর আগে, চার বছর তিনি ছিলেন বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) প্রধান। সম্প্রতি দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র।

আপন দেশ/এসএমএ
 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়