Apan Desh | আপন দেশ

ঈদযাত্রা

টিকিট না পেয়ে আগেই যাচ্ছেন বাড়ি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৩, ৮ জুন ২০২৪

আপডেট: ১৫:৩৮, ৮ জুন ২০২৪

টিকিট না পেয়ে আগেই যাচ্ছেন বাড়ি

ছবি: সংগৃহীত

আগামী ১৭ জুন পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে দুইদিন আগেই। তবে চাহিদার তুলনায় আসন কম থাকায় টিকিট পাননি অনেকেই। এ কারণে ঈদযাত্রার ভোগান্তি এড়াতে আগেভাগেই বাড়ি যেতে শুরু করেছেন অনেকে।

শনিবার (৮ জুন) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড় দেখা গেছে। অনেকে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকা ফিরছেন আবার অনেকে ঈদের আগেই বাড়ি ফিরছেন। বাড়ি ফেরা যাত্রীদের অধিকাংশই গৃহিণী ও শিক্ষার্থী। মূলত যাদের ঢাকায় তেমন কোনো কাজ নেই ভোগান্তি এড়াতে তারাই আগে বাড়ি যাচ্ছেন।

যাত্রীরা জানান, ঈদযাত্রার ট্রেনের টিকিট কাটতে একাধিকবার রেলের ওয়েবসাইটে প্রবেশ করেও তারা টিকিট কাটতে পারেননি। টিকিট না পাওয়ায় ঈদের আগে বাড়ি ফিরতে গেলে বাড়তি ভোগান্তিতে পড়তে হবে। তাই এখন যাত্রীর চাপ কম থাকা ও সহজেই টিকিট পাওয়ায় তারা বাড়িতে যাচ্ছেন।

আরও পড়ুন>> ফেসবুকে বাবা হত্যার বিচার চাইলেন আনারকন্যা

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ঈদের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে। টিকিট না পেয়ে অনেকে ঈদের আগেই বাড়ি যাচ্ছেন। যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

গত ২ জুন থেকে বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় আর শেষ হয় ৬ জুন। যারা শেষ দিন টিকিট ক্রয় করেছেন তারা আগামী ১৬ জুন ভ্রমণ করতে পারবেন। গত কয়েক বছরের মতো এবারও ঈদযাত্রার সব টিকিট অনলাইনে বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে।

ঈদের ছুটি কাটিয়ে ট্রেনের ফিরতি যাত্রা শুরু হবে আগামী ২০ জুন। এ উপলক্ষে ১০ জুন থেকে অগ্রিম টিকিট বিক্রি করবে রেলওয়ে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়