Apan Desh | আপন দেশ

ঘূর্ণিঝড় রেমাল: তিন বিমানবন্দর বন্ধ 

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৫, ২৬ মে ২০২৪

ঘূর্ণিঝড় রেমাল: তিন বিমানবন্দর বন্ধ 

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে কক্সবাজার, চট্টগ্রাম ও বরিশাল বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। এ রুটে চলাচলকারী দেশের এয়ারলাইন্স প্রতিষ্ঠানগুলো তাদের ফ্লাইট বাতিল ঘোষণা করেছে। তবে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এখনো ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে।

রোববার (২৬ মে) দুপুর ২টায় পর্যন্ত স্ব-স্ব বিমানবন্দর ও বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে যশোর বিমানবন্দর এখনো আনুষ্ঠানিকভাবে বন্ধ ঘোষণা করা না হলেও বাতাসের তীব্রতার কারণে বিমান এ রুটে ফ্লাইট বাতিল করেছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে। তবে রোববার সারাদিন কক্সবাজার বিমানবন্দর বন্ধ, দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর বন্ধ ঘোষণা করায় এ রুটে ফ্লাইট যাচ্ছে না।

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক সিরাজুল ইসলাম বলেন, আজ বরিশালে একটি ফ্লাইট ছিল। আবহাওয়া অনুকূল থাকায় সেটি বাতিল করা হয়েছে। এছাড়া বিমানবন্দরে সব বিমান ওঠানামাও স্থগিত করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ফ্লাইট চালু করা হবে।

ঝড়ের আগাম সতর্কতায় রোববার দুপুর ১২টা থেকে কলকাতার আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ রাখা হয়েছে। সোমবার সকাল ৯টা পর্যস্ত এ বিমানবন্দরে কোনও ফ্লাইট ওঠা-নামা করবে না। এর প্রভাবে ঢাকা থেকে এ রুটের নির্দিষ্ট ফ্লাইটগুলো বাতিল ঘোষণা করা হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়