Apan Desh | আপন দেশ

ইসি আরও ১৯০৪ ম্যাজিস্ট্রেট চায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১১, ২৮ ডিসেম্বর ২০২৩

ইসি আরও ১৯০৪ ম্যাজিস্ট্রেট চায়

ছবি: আপন দেশ

ভোটের দায়িত্বে নিয়োজিত করতে সারাদেশে আরও এক হাজার ৯০৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সচিবকে একটি চিঠি পাঠান।

এতে উল্লেখ করা হয়, আট বিভাগে বর্তমানে এক হাজার ১৬২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছে। এছাড়া আচরণবিধি প্রতিপালনের জন্য ভ্রাম্যমাণ আদালতে নিয়োজিত আছে ৭৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অতিরিক্ত আরও এক হাজার ৯০৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রয়োজন।

আরও পড়ুন>> বিএনপির কর্মসূচি আমলে নিচ্ছে না পুলিশ

এর ভেতর ঢাকা বিভাগে ৩৮৮ জন, ময়মনসিংহ বিভাগে ১২৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩৭৬ জন, সিলেট বিভাগে ১৪৪ জন, রাজশাহী বিভাগে ২১৯ জন, বরিশাল বিভাগে ১৮৬ জন, খুলনা বিভাগে ১৮৩ জন ও রংপুর বিভাগে ২৮২ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট চেয়েছে ইসি।

চাহিদা অনুযায়ী, যাদের পদায়ন করা হবে তাদের দুটি ব্যাচে বিভক্ত করে প্রথম ব্যাচের কর্মকর্তাদের আগামী ৩১ ডিসেম্বর ও দ্বিতীয় ব্যাচের কর্মকর্তাদের আগামী ২ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রশিক্ষণ দেয়া হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়