Apan Desh | আপন দেশ

এবার প্রধানমন্ত্রীর উপদেষ্টার পদ ছাড়লেন জয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১২, ২৯ নভেম্বর ২০২৩

এবার প্রধানমন্ত্রীর উপদেষ্টার পদ ছাড়লেন জয়

সজীব আহমেদ ওয়াজেদ (জয়)

এবার নিজ পদ থেকে পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রীর একমাত্র ছেলে এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ (জয়)। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে এই পদক্ষেপ নিয়েছেন তিনি। এরই মধ্যে তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৯ নভেম্বর) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর গত ১৯ নভেম্বর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম পদত্যাগপত্র জমা দেন। তারা তিনজনই ছিলেন টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী।

>>> আরও পড়ুন: ছয় মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপদেষ্টার পদত্যাগ গৃহীত

একই সঙ্গে সেদিন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দেন। তাদের সবার পদত্যাগপত্র গ্রহণ করে বুধবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দুটি প্রজ্ঞাপন জারি করা হয়। পরে প্রজ্ঞাপনগুলো গেজেট আকারে প্রকাশিত হয়।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ওইদিন সন্ধ্যায় রেডিও-টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এই তফসিল ঘোষণা করেন। সেই তফসিল অনুযায়ী সবকিছু ঠিক থাকলে, আগামী ৭ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়