Apan Desh | আপন দেশ

সেনা প্রধান অস্ট্রেলিয়া গেছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৯, ২৮ আগস্ট ২০২৩

সেনা প্রধান অস্ট্রেলিয়া গেছেন

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সরকারি সফরে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। রোববার (২৭ আগস্ট) রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সফরকালে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অস্ট্রেলিয়ার পার্থ শহরে আগামী ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য চিফ অব আর্মি সিম্পোজিয়াম-২০২৩ এবং দ্যা ল্যান্ডওয়ার্দিনেস সিম্পোজিয়ামে অংশ নেবেন।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সিম্পোজিয়ামের লক্ষ্য হচ্ছে মূলত বন্ধুভাবাপন্ন দেশগুলোর স্থল বাহিনীগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি করা। এছাড়া পেশাদারি সম্পর্ক উন্নয়ন এবং আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা।

সেনাবাহিনী প্রধান সিম্পোজিয়ামে অংশ নেয়ার পাশাপাশি বিভিন্ন দেশ থেকে আসা সেনাবাহিনী প্রধান ও অন্যান্য উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এসব বৈঠকে তিনি পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

সফর শেষে সেনাপ্রধান আগামী ২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ত্যাগ করবেন এবং ৩ সেপ্টেম্বর বাংলাদেশে পৌঁছাবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়