Apan Desh | আপন দেশ

ইনকিলাবের বিরুদ্ধে ৫ হাজার কোটি টাকার মানহানি মামলা নোমান গ্রুপের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৫, ৮ অক্টোবর ২০২৪

আপডেট: ২১:২৬, ৮ অক্টোবর ২০২৪

ইনকিলাবের বিরুদ্ধে ৫ হাজার কোটি টাকার মানহানি মামলা নোমান গ্রুপের

ইনকিলাব সম্পাদক এএম বাহাউদ্দীন ও বিশেষ প্রতিবেদক সাইদ আহমেদ খান

ইনকিলাবের সম্পাদক এএম বাহাউদ্দীন এবং বিশেষ প্রতিবেদক সাইদ আহমেদের বিরুদ্ধে পাঁচ হাজার কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে এ মামলা করা হয়। 

মঙ্গলবার (৮ অক্টোবর) নোমান গ্রুপের ব্যবস্থাপক মুরাদুল ইসলাম ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা দায়ের করেন। বাদীর আইনজীবী তৌফিকুল ইসলাম খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নোমান গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে ১ সেপ্টেম্বর উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানিকর প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব। প্রতিবেদনে নোমান গ্রুপের চেয়ারম্যানকে ব্যাংক লুটেরা আখ্যায়িত করা হয়। নোমান গ্রুপ ঋণের নামে ২৮০০০ কোটি টাকা হাতিয়েছেন বলে মিথ্যা, মানহানিকর অভিযোগ আনা হয়েছে।

প্রতিবেদনে নোমান গ্রুপ ৪৬২ কোটি টাকার কর ফাঁকি দিয়েছে, বিগত আওয়ামী লীগ সরকারকে শত শত কোটি টাকা ডোনেশন দিয়েছে, তিতাস গ্যাস থেকে অবৈধ গ্যাস সংযোগ নিয়েছে, জার্সি বদলাচ্ছে নূরুল ইসলাম, অনেক মানুষ গুম করা হয়েছে। এসব ছাড়াও অসত্য, কাল্পনিক, মানহানিকর অভিযোগ আনা হয়।

এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিবাদলিপি ও আইনি নোটিশ দেয়া হয় ইনকিলাবকে। তারা ভুল স্বীকার করেনি। ফলে সুনাম রক্ষার্থে আইনি পদক্ষেপ নিয়েছে নোমান গ্রুপ।

দেশে এটাই কোনো মামলা যা অর্থের দিক থেকে সর্বোচ্চ অঙ্কের। এর আগে নোমান গ্রুপ একই বিশেষ প্রতিবেদক সাইদ আহমেদের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকার মানহানির মামলা করে।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়