Apan Desh | আপন দেশ

রুহুল আমিন গাজীর মৃত্যুতে তথ্য উপদেষ্টার শোক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৩৭, ২৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:১৬, ২৫ সেপ্টেম্বর ২০২৪

রুহুল আমিন গাজীর মৃত্যুতে তথ্য উপদেষ্টার শোক

ফাইল ছবি

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক শোকবার্তায় তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করে ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় উপদেষ্টা বলেন, রুহুল আমিন গাজী একজন সাহসী সাংবাদিক ছিলেন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি বিভিন্ন সময় অত্যাচারের শিকার হয়েছেন। তার মৃত্যুতে বাংলাদেশ একজন গুণী সাংবাদিককে হারালো। তার চলে যাওয়া গণমাধ্যমের জন্য অপূরণীয় ক্ষতি।

এর আগে মঙ্গলবার রাত ৯টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা যায়, রুহুল আমিন গাজী কিডনি সংক্রান্ত জটিলতায় আক্রান্ত ছিলেন। ফ্যাসিস্ট আওয়ামী সরকারের আমলে দীর্ঘ কারাবাসে তৈরি হয় তাঁর শারীরিক নানা জটিলতা। ব্যাক পেইন, উচ্চ ডায়াবেটিস, লবণ ঘাটতি (ইলেক্ট্রলাইট) সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, ১ ছেলে ও সহকর্মীসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে নামাজে জানাজা শেষে শাহজাহানপুর কবর স্থানে তার লাশ দাফন করার কথা রয়েছে।

রুহুল আমিন গাজী সাংবাদিকদের র্শীষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চতুর্থবারের মতো সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি বিএফইউজের মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

সাংবাদিক সমাজের দাবি আদায়ে এ বলিষ্ট কণ্ঠস্বর ওয়েজ বোর্ড গঠন ও বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি দৈনিক সংগ্রাম-এর চীফ রিপোর্টার ছিলেন।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়