Apan Desh | আপন দেশ

হাসিনার প্রিয় ব্যক্তিরা সাগর-রুনী হত্যাকাণ্ডে জড়িত: দুদু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:২১, ১৯ সেপ্টেম্বর ২০২৪

হাসিনার প্রিয় ব্যক্তিরা সাগর-রুনী হত্যাকাণ্ডে জড়িত: দুদু

ছবি: আপন দেশ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয়ভাজন ব্যক্তিরা সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যা জড়িত। একথা বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, দীর্ঘ সময় সাগর-রনি হত্যাকাণ্ডের তদন্ত হয়েছে, কিন্তু চার্জশিট দেয়া হয়নি। এখন এ সরকারের (অন্তর্বর্তী সরকার) দায় মুক্তির সময়। যদি তারা এ দায় কাঁধ থেকে নামাতে চায়, তাহলে সাগর-রুনি হত্যার বিচারের প্রাথমিক স্তর পরিষ্কার করা দরকার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিল, সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে এক সামবেশে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। সে বিবেককে যদি মুক্ত না করা হয়, তাহলে দেশের কি পরিস্থিতি সেটি তুলে ধরা সাংবাদিকদের জন্য খুব কঠিন। এ সরকারের সাংবাদিকরা যে দাবি জানিয়েছে, আমি আমার দলের পক্ষ থেকে সেটি সমর্থন করছি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, এখনো অনেক কালাকানুন আছে। এগুলো বাতিল করতে হবে। একটি গ্রহণযোগ্য আইন করতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে যে সকল আইন করা হয়েছে, সে সকল আইন বন্ধ করতে হবে।

সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী বলেন, আমরা সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ যেসকল হত্যাকাণ্ড হয়েছে তার বিচার চাই। মুক্তভাবে সাংবাদিকতা করার সুযোগ করে দিতে হবে। যে সকল সাংবাদিকরা হাসিনার কুকর্মে সমর্থন দিয়েছে আমরা তাদেরও বিচার চাই। আমাদের দাবিগুলো অবিলম্বে মেনে নিতে হবে। সাগর-রুনির হত্যার বিচার অবিলম্বে করতে হবে।

প্রেসক্লাবের সভাপতি কবি হাসান হাফিজ বলেন, এখনো কালা-কানুনগুলো দূর হয়নি। সংবাদপত্রের স্বাধীনতা এখনো নিরঙ্কুশ হয়নি, নিশ্চিত হয়নি। অনেক সাংবাদিক হত্যার বিচার হয়নি। সেগুলোর বিচারের জোর দাবি জানাচ্ছি। 

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়