Apan Desh | আপন দেশ

সাংবাদিক শফিক রেহমান ছয় বছর পর আজ দেশে ফিরছেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২২, ১৮ আগস্ট ২০২৪

সাংবাদিক শফিক রেহমান ছয় বছর পর আজ দেশে ফিরছেন

ছবি: সংগৃহীত

দীর্ঘ ছয় বছর পর আবারও ‘লাল গোলাপ’ শুভেচ্ছা নিয়ে দেশে ফিরছেন বিশ্ববরেণ্য লেখক ও সাংবাদিক শফিক রেহমান। আজ দুপুর ১২টায় বাংলাদেশ বিমান-এর (নং-২০২) ফ্লাইটে ঢাকায় প্রত্যাবর্তন করছেন তিনি। দেশে ফেরার পর তিনি আদালতে আত্মসমর্পন করবেন।

শফিক রেহমান প্রত্যাবর্তন কমিটির আহবায়ক সজীব ওনাসিস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের চরম নির্যাতনের শিকার হয়ে ২০১৬ সালে দেশ ছাড়েন শফিক রেহমান। এর আগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা প্রচেষ্টা মামলায় একই বছরের ১৬ এপ্রিল ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। দুই দফায় ১০ দিনের রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হয়।

ছয় মাস কারাগারে থাকার পর সুপ্রিমকোর্ট আপিলেড ডিভিশনের অনুমতি নিয়ে লন্ডনে চিকিৎসাধীন ক্যান্সারাক্রান্ত স্ত্রীর কাছে যান। ২০২৩ সালের ৬ আগস্ট আদালত তাকে ৭ বছরের কারাদন্ড দেয়া।

দন্ডাদেশ মাথায় নিয়েই তিনি দেশে ফিরছেন। দেশে ফেরার পর তিনি আদালতে আত্মসমর্পন করবেন।

বিশিষ্ট কলামিস্ট শফিক রেহমান-এর ঢাকায় প্রত্যাবর্তন উপলক্ষে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাংবাদিক, বুদ্ধিজীবী, কলামিস্টসহ সুশীল সমাজের সদস্যরা এতে উপস্থিত থাকবেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়